ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহারের দাবি ফখরুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহারের দাবি ফখরুলের

ঢাকা: রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বুধবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থানরত অবস্থায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কার্যালয়ের সামনে কেন বসে আছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমি কী করবো? আমার কার্যালয়ে আমাকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশ বানচাল করার জন্য এই পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। আমি বিশ্বাস করি খুব দ্রুতই বিএনপি কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার করা হবে। একই সঙ্গে ১০ তারিখের সমাবেশ হবে শান্তিপূর্ণ।  

এদিকে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে নয়াপল্টনে জড়ো হতে থাকেন রাজধানীর বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা। অপরদিকে সকালে থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এরপর সড়ক থেকে উঠে যেতে বললে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে নয়াপল্টন এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
টিএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa