ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার হাতেই দেশ-দেশের মানুষ নিরাপদ: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
শেখ হাসিনার হাতেই দেশ-দেশের মানুষ নিরাপদ: পলক

নাটোর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রীর হাতেই দেশ ও দেশের মানুষ নিরাপদ। আমাদের সামনে রয়েছে উন্নয়ন ও সমৃদ্ধির স্মার্ট বাংলাদেশের হাতছানি।

এ সুযোগ কাজে লাগাতে হবে। সামনের জাতীয় নির্বাচনে আবারও উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিতে হবে। কোনো অপপ্রচারে বিভ্রান্ত হওয়া যাবে না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নাটোরের সিংড়ায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চলতি শীত মৌসুমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল, সিআরআইজি, এবি ব্যাংক, জামিলা ফাউন্ডেশনসহ ব্যক্তিগত ও বিভিন্ন স্থান থেকে পাওয়া ১১ হাজার ৬০০টি কম্বল উপজেলার শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হবে। আজ প্রথম দিন প্রায় আড়াই হাজার মানুষের হাতে তুলে দেওয়া হয় এসব কম্বল।

প্রতিমন্ত্রী বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে সংকট সৃষ্টি হয়েছে। এ সংকট উত্তরণ শুধু জননেত্রী শেখ হাসিনার মাধ্যমেই সম্ভব। সবাইকে ধৈর্য ও সহনশীলতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। আমরা সব সময় মানুষের পাশে থাকব, তাদের প্রয়োজনে সাড়া দেব।

পলক বলেন, আওয়ামী লীগ মানুষের সেবক হিসেবে কাজ করে, সব প্রতিশ্রুতি পালন করে। আওয়ামী লীগ সরকারে আসীন হয়ে দেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করেছে। শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ সব ক্ষেত্রে প্রাণ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। উন্নয়নের এ ধারা বন্যা বা করোনা মহামারি রুদ্ধ করতে পারেনি।

তিনি সিংড়ার উন্নয়ন প্রসঙ্গে বলেন, প্রায় চারশ কোটি টাকা ব্যয়ে চলনবিল ডিজিটাল সিটি সেন্টার নির্মাণকাজ চলমান আছে। ৫৭ কোটি টাকা ব্যয়ে সিংড়া শহর রক্ষা বাঁধ নির্মাণ, শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা, শিক্ষা ও স্বাস্থ্য প্রতিষ্ঠানের অভুতপূর্ব উন্নয়ন উন্নয়ন হয়েছে। এসব সেবা প্রজন্ম থেকে প্রজন্মে চলমান থাকবে। আমি আমৃত্যু চলনবিলের মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই যোগ করেন- পলক।

অনুষ্ঠানে চায়না রেলওয়ে আন্তর্জাতিক কোম্পানি লিমিটেডের প্রধান প্রতিনিধি জাং জিয়াওলিয়াং মূল বক্তার বক্তব্য দেন। এ সময় তিনি বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। বাংলাদেশের উন্নয়ন অংশীদার হিসেবে এদেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করতে চাই।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌসসহ আরো অনেকে। এ সময় সিআরআইজি, এবি ব্যাংক, জামিলা ফাউন্ডেশনের কর্মকর্তা, বিভিন্ন জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মীসহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর তিন ছেলে অপূর্ব জুনাইদ, অর্জন জুনাইদ ও অনির্বাণ জুনাইদ অংশগ্রহণ করে গরিব-অসহায় ও শীতার্ত মানুষের হাতে বাবার সঙ্গে তারাও কম্বল তুলে দেন। পরে প্রতিমন্ত্রী সিংড়া পৌরসভার নিউ উপশহর এলাকায় নবনির্মিত বায়তুন নেওয়াজ জামে মসজিদ উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।