ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার দুর্বল ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে: নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
সরকার দুর্বল ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে: নুর

ঢাকা: গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সরকার দুর্বল ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। করেআন্তর্জাতিক মেরুকরণের ফলে সরকারের এখন আন্তর্জাতিক সমর্থন নেই।

বুধবার (১ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদ আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের মিথ্যা ও ভিত্তিহীন মামলায় গ্রেপ্তার, হামলা, মামলা, হয়রানি ও হুমকির প্রতিবাদে গণপদযাত্রা শেষে এই সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

এর আগে বিকেল সাড়ে ৩টায় রাজধানীর পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো ব্যাজ ধারণ করে এই গণপদযাত্রা শুরু করেন সংগঠনেরর নেতাকর্মীরা।

সমাবেশে নুরুল হক নূর বলেন, গত কয়েকমাস ধরে বিএনপিসহ সব বিরোধী দল শান্তিপূর্ণ অহিংস আন্দোলন করছে। সেই আন্দোলনকে সহিংস করার জন্য ছাত্রলীগ, যুবলীগকে লেলিয়ে দিয়ে আওয়ামী লীগ সারাদেশে নৈরাজ্য তৈরি করছে। এভাবে হামলা, মামলা, গুম, হত্যা, প্রশাসনকে ব্যবহার করে মিথ্যা মামলা ও নৈরাজ্যের মাধ্যমেক্ষমতায় টিকে থাকতে চাইছে।

তিনি বলেন, আজকে দেশের জনগণকে এই দুর্যোগের মধ্যে ফেলে, যারা শেখ হাসিনার সঙ্গে সমঝোতা করে জনগণের বুকে ছুরি মারবে, তাদেরকে ক্ষমা করা হবে না। পৃথিবীর কোনো দেশে ফ্যাসিবাদ, স্বৈরতন্ত্র দীর্ঘায়িত হয়নি। শয়তানের আয়ু নাকি এক যুগ। আওয়ামী লীগের ইতোমধ্যে ১৪ বছর হয়ে গেছে। দুই বছর তারা এক্সটেনশন (বেশি) পেয়েছে। আর তাদের এক্সটেনশন করতে দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, হামলা-মামলা চলছে, আরও কিছুদিন চলবে। কারণ রক্ত দেওয়া ছাড়া পৃথিবীতে কোনো গণআন্দোলন সফল হয়নি। নির্যাতন-নিপীড়ন ছাড়া কোনো গণঅভ্যুত্থান হয়নি। আজকে বিরোধী দলের ওপর যে নির্যাতন-নিপীড়ন চলছে, সেই নির্যাতন-নিপীড়নেই জনগণ ঘুরে দাঁড়াবে, শেখ হাসিনার পতন ঘটাবে।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মামুন হাসানের সভাপ‌তি‌ত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ড. আব্দুল মালেক ফরাজী, শাকিলুজ্জামান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
এসসি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।