ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘আগামী নির্বাচনে প্রার্থী খুঁজে পাবে না আওয়ামী লীগ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
‘আগামী নির্বাচনে প্রার্থী খুঁজে পাবে না আওয়ামী লীগ’

চুয়াডাঙ্গা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গা বিএনপি।  

শনিবার বেলা ১১টায় শহরতলীর সাহিত্য পরিষদের সামনে এ  মানববন্ধন কর্মসূচি পালন করে জেলা বিএনপি।

এতে নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভূইয়া।

মানববন্ধনে বক্তব্যে দিতে গিয়ে বিএনপি নেতা সেলিম ভূইয়া বলেন, আওয়ামী লীগের অধীনে বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না। যখন আপনাদের অধীনে নির্বাচন হবে না তখন আপনাদের বুঝতে হবে যে প্রত্যেকটি নির্বাচনী এলাকায় মনোনয়ন দেওয়ার জন্য কোনো লোক খুঁজে পাবেন না। কারণ আপনাদের নেতারা যারা নির্বাচন করবে তারা কানাডার বেগমপাড়ায় বাড়ি করেছে তারা দুবাইয়ে বাড়ি করেছে তারা মালয়েশিয়ায় সেকেন্ড হোম করেছে, তারা পালিয়ে যাবে থাকবে জনগন। ফলে পরবর্তী নির্বাচনে প্রার্থী খুঁজে পাবে না আওয়ামী লীগ।

বিএনপি নেতা সেলিম ভূইয়া আরও বলেন, এসব থেকে মুক্তি পেতে হলে এ সরকারকে আর সুযোগ না দিয়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটিয়ে আবার বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সরকার প্রতিষ্ঠা করবো।  

তিনি বলেন, এ সরকারের প্রধানমন্ত্রীকে আমরা বলতে চাই এখনো সময় আছে বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে আপনারা একটি সুষ্ট নির্বাচন দেন। আর আপনারা যে এক্সিট খুঁজে পাচ্ছেন না, এক্সিটের রাস্তা তো আমরা বলে দিচ্ছি। এক্সিটের জন্য আপনি আপনার সমস্ত অপকর্ম আপনি ক্ষমা চান বেগম খালেদা জিয়ার কাছে। বেগম খালেদা জিয়া যদি আপনাকে মুক্ত করে দেন তাহলে আপনি মুক্ত হয়ে গেলেন।

জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির উপ-কোষাধ্যক্ষ মাহমুদ হাসান বাবু ।  

এদিকে, মানববন্ধ কর্মসূচি ঘিরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।