ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোজায় বিএনপি মানুষের কষ্ট বাড়াতে পাঁয়তারা করছে: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
রোজায় বিএনপি মানুষের কষ্ট বাড়াতে পাঁয়তারা করছে: নাছিম

ঢাকা: রমজান হলো সংযমের মাস। বাংলাদেশের ইতিহাসে এ মাসে কোনো রাজনৈতিক দল আন্দোলন সংগ্রাম করে মানুষের ভোগান্তি সৃষ্টি করেছে এমন নজির নেই।

অথচ বিএনপি আন্দোলনের নামে মানুষের কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুর-১০ নম্বরের ফলপট্টিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত গরিব অসহায় ও দুঃস্থ মানুষদের খাদ্যসামগ্রী উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। সেখানেই এ মন্তব্য করেন।

বক্তব্যের শুরুতে বঙ্গ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের জন্য বাহাউদ্দিন নাছিম দুঃখ প্রকাশ করেন ও ক্ষতিগ্রস্তদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। তিনি বলেন, বিএনপি নামক রাজনৈতিক দল ও তাদের সহযোগীরা যারা ধর্মের নামে রাজনীতি করে অথচ ধর্মের কোনো শিক্ষা তাদের মধ্যে নেই। তারা আন্দোলনের নামে কর্মসূচি পালন করে দুর্ভোগ ও ভোগান্তি সৃষ্টি করছে। তারা বাংলাদেশের ৫২ বছরের ইতিহাসকে নষ্ট করে এই রমজানে আন্দোলন করছে। মানুষের কষ্ট লাঘব করার কোনো চেষ্টাই তাদের মাঝে নেই।

তিনি বলেন, একদিকে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ; অন্যদিকে করোনা মহামারির কারণে অর্থনৈতিক সংকট। সারা বিশ্ব এসব সংকটের ভেতর দিয়ে অতিবাহিত হলেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সংকট কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে পরিচালিত হয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। আমাদের রাজনীতি অসহায় মানুষের জন্য। দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে এটা আমরা স্বীকার করি। এর জন্য কিছু মানুষ কষ্টে আছে আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের নেত্রীর নির্দেশে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহে আলম মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।