ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৮ এপ্রিল শান্তি সমাবেশের ডাক আ. লীগের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
৮ এপ্রিল শান্তি সমাবেশের ডাক আ. লীগের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের: ফাইল ফটো

ঢাকা: বিএনপির ৮ এপ্রিলের অবস্থান কর্মসূচির দিনে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কাদের বলেন, যদি তারা রাস্তা বন্ধ করে অবরোধ করে, মানুষকে কষ্ট দেয়, আন্দোলনে ব্যর্থ হয়ে উসকিানি, সন্ত্রাস করে জনগণের জানমালের নিরাপত্তায় আমরা ওই ৩০০ জায়গায় শান্তিপূর্ণ শান্তি সমাবেশ করব।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে রাজধানীর আজিমপুর কলোনি মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সংকটের মধ্যে মানুষের কষ্টের মানুষের পাশে পায় না, তারা সরকারের বিরোধিতার নামে রোজার দিনে রাস্তায় অবস্থান নিয়েছে। তারা রোজাদার মানুষকে কষ্ট দেয়। এ দল অতীতেও মানুষকে কষ্ট দিয়েছে। তারা মানুষের পাশে নেই তারা আছে মানুষ কষ্ট পায় এমন ধরনের কর্মসূচিতে রাস্তা অবরোধ করে রোজার দিনে কিসের কর্মসূচি? আমাদের নেত্রী এ কর্মসূচি দিতে না করেছে।

বিএনপির আন্দোলনের হাট ভেঙে গেছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলনের হাট ভেঙে গেছে, তা আর জোড়া লাগবে না। ডিসেম্বর থেকে শুরু করে কত দৌড়াদৌড়ি, কত লোক ঢাকায় বিছানা বালিশ, থালা বাটি কম্বল আয়োজন করল আজকে কোথায়?

ফখরুলের আন্দোলন চলে গেল পদযাত্রায়, তার মানে পতন যাত্রা, পতন যাত্রা থেকে তাদের আন্দোলন রাস্তায় বসে গেল। এখন তাদের অবস্থান কর্মসূচি চলছে বিএনপি হাটুভাঙা দল এখন কি তা আর দাঁড় করানো যাবে বলেও মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপির আন্দোলন কত প্রকার ও কি কি তা এদেশের মানুষ দেখে ফেলেছে। দেশের মানুষ কষ্টের মধ্যেও শেখ হাসিনাকে বিশ্বাস করে। শেখ হাসিনা সৎ মানুষ, মানুষের জন্য তার ভালোবাসা আছে। এ দেশের মানুষ যাতে স্বস্তিতে ঈদ করতে পারে সে চিন্তা একমাত্র শেখ হাসিনাই করে।

বিএনপি যে নিরপেক্ষ লোকের কথা বলেন, সেই নিরপেক্ষ লোকটি কে জা জানতে চেয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, বিএনপি সুষ্ঠু ভোটের নিশ্চয়তা না পেলে নির্বাচন যাবে না । ভোটে যাওয়ার জন্য একজন নিরপেক্ষ লোক দরকার, তত্ত্বাবধায়ক সরকার দরকার। মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ করে বলছি আপনাদের নিরপেক্ষ লোকটা কে?

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।