ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আজাদসহ ১০ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ৮, ২০২৩
বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আজাদসহ ১০ নেতা কারাগারে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদকে আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারের একটি নাশকতার মামলায় বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ১০ বিএনপি নেতার জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৩০ নেতাকর্মীর জামিন মঞ্জুর করা হয়েছে।

সোমবার (৮ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আসসামস জগলুল হোসেনের আদালতে উচ্চ আদালতের জামিন বহালের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, তার জামিনের আবেদন নামঞ্জুর করে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনিসহ ১০ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ ও ৩০ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

জানা যায়, বিএনপির পদযাত্রা কর্মসূচিতে আড়াইহাজারের পাঁচরুখী এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা নাশকতার মামলায় আসামি ছিলেন তিনিসহ এই ৪০ জন। তারা উচ্চ আদালতের আগাম জামিনে ছিলেন। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে জেলা ও দায়রা জজ আদালতে জামিন বহালের আবেদন করেন তিনিসহ নেতাকর্মীরা। সোমবার জামিনের আদেশ দেওয়ার নির্ধারিত তারিখে আদালত এ আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।