ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক নিয়ে বিদেশি বন্ধুরা কোন প্রস্তাব বা চাপ সৃষ্টি করেনি: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, মে ১০, ২০২৩
তত্ত্বাবধায়ক নিয়ে বিদেশি বন্ধুরা কোন প্রস্তাব বা চাপ সৃষ্টি করেনি: কাদের -ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগে সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ও তিনটি দাবি নিয়ে মাঠে নেমেছে। সরকারের পদত্যাগ, পার্লামেন্টের বিরতি ও তত্ত্বাবধায়ক সরকার।

এই তিনটির কোনটির ব্যাপারে বিদেশি বন্ধুরা সরকারের কাছে কোনো প্রস্তাব করেনি, কোনো চাপও সৃষ্টি করেনি।

বুধবার (১০ মে) দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলকে বৈদ্যুতিক গতিশীলতায় রূপান্তরকে ত্বরান্বিত করা সংক্রান্ত উপ-আঞ্চলিক সভা এবং সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা’ র্শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার, সরকারের পদত্যাগ এবং পার্লামেন্টের বিরতি নিয়ে বিএনপি বলছে। বিদেশি বন্ধুরা এটা নিয়ে কিছু বলেনি। তবে হ্যাঁ, বাংলাদেশের তারা ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন চায়। বিএনপির যেসব দাবি বিদেশিরা তারা একটি শব্দও উচ্চারণ করেনি।

নির্বাচনী ইস্যুতে আওয়ামী লীগকে মির্জা ফখরুল বিশ্বাস করে না এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে তারা বিশ্বাস করছে না, কিন্তু কেন? নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হওয়ার কথা সেভাবে হবে। তাদের নিজেদের অধিকার যেভাবে প্রয়োগ করা উচিত সেভাবে নিজেরা করবে।

তিনি বলেন, বিএনপির নির্বাচনে অংশগ্রহণে সরকার দয়া বর্ষণ করছে না, এটা তাদের অধিকার। গণতান্ত্রিক দল হিসেবে এ অধিকার তাদের নেওয়া প্রয়োজন। তাদের কোনো প্রলোভন দেখাচ্ছি না। এটা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলা।
 
বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, মে ১০, ২০২৩
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।