ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিএম কাদেরের বহরে থাকা মোটরসাইকেল আটকে দিল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মে ১১, ২০২৩
জিএম কাদেরের বহরে থাকা মোটরসাইকেল আটকে দিল পুলিশ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় দলীয় চেয়ারম্যান ও সংসদীয় বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের বহরে থাকা অসংখ্য মোটরসাইকেল আটকে দিয়েছে পুলিশ। নগরের নিরাপত্তা ও নির্বাচনী এলাকায় মোটরসাইকেল শোভাযাত্রায় ‘না’ থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরের দিকে ঘটনাটি ঘটে। এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল পৌঁছান জিএম কাদের। হেলিকপ্টারযোগে তিনি জেলায় আসেন। বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বিমানবন্দরে তাকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। এ সময় কেন্দ্রীয় নেতারা তার সঙ্গে ছিলেন।

নির্বাচনের একমাস আগে বরিশাল আসেন জিএম কাদের। তিনি বিমানবন্দরের সামনে ঢাকা-বরিশাল সড়কের ওপর আয়োজিত এক পথসভায় যোগ দেন।

জানা গেছে, পথসভা শেষ করে দুপুর আড়াইটার দিকে সড়কপথে নগরের অক্সফোর্ড মিশন রোডে মেয়র নির্বাচনে অংশ নেওয়া মনোনীত প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের বাসভবনের উদ্দেশ্যে রওনা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এরপরই তার বহরে থাকা মোটরসাইকেলগুলো আটকে দেয় পুলিশ।

ঢাকা-বরিশাল মহাসড়ক ধরে নগরের ৩০ নম্বর ওয়ার্ডের গড়িয়ার পাড় অতিক্রম করছিলেন জিএম কাদের ও কেন্দ্রীয় নেতারা। এ সময় তার গাড়ি বহরের পেছনে শতাধিক নেতাকর্মীর মোটরসাইকেল ছিল। নেতাকর্মীরা পুলিশের সঙ্গে কথা বলে নগরের প্রবেশ করতে চাইছিলেন। কিন্তু পুলিশের বাধায় তারা ঘুরে উল্টো পথে চলে যায়।

পুলিশ মোটরসাইকেল আটকে দিলেও অন্যান্য যানবাহন স্বাভাবিক নিয়মে চলতে দেয়।

এ বিষয়ে বরিশালের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লা বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী নির্বাচনী এলাকায় মোটরসাইকেলসহ কোনো ধরনের শোভাযাত্রা করা যাবে না। এ বিষয়ে আগে থেকেই আমরা জাতীয় পার্টিকে জানিয়েছি। পার্টি থেকেও কোনো ধরনের শোভাযাত্রা বা শোডাউন করবে না বলে জানানো হয়। যার পরিপ্রেক্ষিতে শোভাযাত্রা করা মোটরসাইকেলগুলোকে নির্বাচনী এলাকা বা সিটি করপোরেশনের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

তবে জাতীয় পার্টির চেয়ার‌ম্যান ও সংসদীয় বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের চলাচলে কোনো বিপত্তি নেই উল্লেখ করে রুনা বলেন, আমরা নির্বাচন বিধি ও নিয়ম-শৃঙ্খলা বজায় রাখতে তৎপর। সেটি যাতে লঙ্ঘন না হয় সে জন‌্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে, বিকেল ৩টার দিকে অক্সফোর্ড মিশন রোডে প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের বাসভবনে আসেন জিএম কাদের। তিনিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা সেখানে মধ্যাহ্ন ভোজে অংশ নেন। স্থানীয় নেতাকর্মীরা জিএম কাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এর আগে দুপুর সাড়ে ১২টার পর বাবুগঞ্জের পথসভায় বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেন, এখন থেকে যতগুলো নির্বাচন হবে, সবগুলোয় জাতীয় পার্টি অংশ নেবে। জাতীয় নির্বাচনেও ৩০০ আসনে অংশগ্রহণের চেষ্টা করা হবে। বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের জন্য লড়ছে। অথচ তত্ত্বাবধায়ক সরকারকে কলুষিত করেছে বিএনপি।

সিটি নির্বাচনে অংশ নেওয়া জাপা মনোনীত ইকবাল হোসেন তাপসকে জয়ী করতে নেতাকর্মীদের জোড় পদক্ষেপ নিতেও আহ্বান জানান জিএম কাদের।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ,মে ১১, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।