ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে দুঃশাসন কায়েম করেছে আওয়ামী লীগ সরকার: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মে ২০, ২০২৩
দেশে দুঃশাসন কায়েম করেছে আওয়ামী লীগ সরকার: গণফোরাম

ঢাকা: গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, দুর্নীতি ও ত্রাসের মাধ্যমে দেশে দুঃশাসন কায়েম করেছে বর্তমান কর্তৃত্ববাদী অবৈধ আওয়ামী লীগ সরকার।

শনিবার (২০ মে) বিকেলে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকার কেন্দ্রীয় কমিটির সভায় এ কথা বলেন তিনি।

 

এ সময় তারা ১০ দফার বাস্তবায়ন চেয়ে বিএনপির আয়োজিত জনসমাবেশে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।  

মন্টু বলেন, জনগণের কষ্টার্জিত রিজার্ভের টাকা উন্নয়নের নামে নানাভাবে লুটপাট হয়েছে। বাংলাদেশের জনগণ কখনোই ভয়ে চুপ থাকেনি, অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে। সাময়িকভাবে হয়তো চুপ আছে। তবে অচিরেই অনিয়ম, দুর্নীতি, লুটপাট, ভোটাধিকার হরণ ও হামলা-মিথ্যা মামলার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে দেশে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি আদায় করে নেবে রাজপথের গণ-আন্দোলনে।

প্রধান বক্তার বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, একটি অনিশ্চিত ভবিষ্যতের দিকে পুরো জাতিকে ঠেলে দিচ্ছে রাতের ভোটে অবৈধভাবে ক্ষমতা দখলকারী বর্তমান আওয়ামী সরকার। প্রতিটি সেক্টর দুর্নীতিতে সয়লাব করে ফেলেছে। যেমন- বিচার বিভাগ, স্বাস্থ্য, শিক্ষা এমনকি বাংলাদেশ ফুটবল ফেডারেশন, ওয়াসা, সিটি করপোরেশন, বাজার ব্যবস্থাপনাসহ সবকিছু ধ্বংস করে দিয়েছে। যেকোনোভাবে ক্ষমতায় থাকতে জনগণের গণতান্ত্রিক আন্দোলনে বাধা দিচ্ছে এই গণবিরোধী সরকার। গণফোরাম একটি কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় রাজপথে লড়াই সংগ্রাম অব্যাহত রাখবে।

আরও বক্তব্য রাখেন- গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুল হক সরকার, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মো. এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় কমিটির সদস্য আজম রূপু, মো. ফারুক, কামাল উদ্দিন সুমন, জান্নাতুল মাওয়া, মাহফুজুর রহমান মাসুম, মো. নূর নবী, শেখ শহিদুল ইসলাম, নকিব আহমেদ, ইমাম হোসেন, কবিরুজ্জামান, গুলনাহার বেগম, সোলায়মান অয়ন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মে ২০, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।