ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিসিসি নির্বাচন: আবুল খায়েরের পক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়ে নামছে আ.লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
বিসিসি নির্বাচন: আবুল খায়েরের পক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়ে নামছে আ.লীগ

ঢাকা:  বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহকে (খোকন সেরনিয়াবাত) বিজয়ী করতে ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ। বরিশাল বিভাগের সব জেলার দলীয় নেতাদের নির্বাচনী প্রচারে নামানোর উদ্যোগ নিয়েছে এ নির্বাচন পরিচালায় গঠিত কেন্দ্রীয় টিম।

এ জন্য সংশ্লিষ্টদের নিয়ে বর্ধিত সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রোববার ( ২১ মে) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের বিসিসি নির্বাচন পরিচিলনায় গঠিত কেন্দ্রীয় টিমের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দিলের কেন্দ্রীয় টিমের সমন্বয়ক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ ও সমন্বিতভাবে কাজ করছে বাংলাদেশ আওয়ামী লীগ। আমরা ঐক্যবদ্ধ ও সম্মিলিতভাবে কাজ করলে ৫টি সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের প্রার্থীরা বিজয়ী হবে।

তিনি বলেন, আবুল খায়ের আবদুল্লাহর (খোকন সেরনিয়াবাত) মার্কা হলো নৌকা। সেই নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য আমরা সর্বাত্মক ও সম্মিলিতভাবে সবাই ঐক্যবদ্ধ হয়ে কার্যক্রম শুরু করেছি। সেই কার্যক্রমকে আরও বেগবান ও শক্তিশালী করাই আমাদের লক্ষ্য। যেহেতু প্রতীক এখনো বরাদ্দ হয়নি, সেহেতু আমরা এখনো পরিপূর্ণভাবে কার্যক্রম শুরু করিনি। নির্বাচনী আচরণ বিধি যাতে লঙ্ঘিত না হয় সেদিকে আমাদের নজর রয়েছে। আমাদের দলের নির্বাচন কমিশনের সব আদেশ মানার মানসিকতা রয়েছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে অপপ্রচার রয়েছে। নির্বাচনী আচরণবিধি মেনে চলার দল আওয়ামী লীগ। নির্বাচনে প্রতীক বরাদ্দের আগে প্রচারণা করা যায় না। যেহেতু ২৫ তারিখে প্রতীক বরাদ্দ হবে তাই ২৬ তারিখ থেকে আমরা প্রচারণা শুরু করব। আমরা ঐক্যবদ্ধ আছি, আমাদের মাঝে কোনো বিভেদ নেই।

সভায় সভাপতিত্ব করেন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে গঠিত আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও  দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ। সভায় আরও উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য আনিসুর রহমান ও মো. গোলাম কবীর রাব্বানী চিনু ।

সভায় আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহকে বিজয়ী করার লক্ষ্যে আগামী ২৬ মে বিকেল ৩টায় এবং ১ জুন বিকেল ৩টায় গৌরনদী পৌরসভা প্রাঙ্গণে দলের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির উদ্যোগে বিশেষ বর্ধিত সভা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
২৬ মের বিশেষ বর্ধিত সভায় বরিশাল মহানগর আওয়ামী লীগের সব সদস্য, বরিশাল মহানগরের অন্তর্গত সব ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা কমিটির সব সদস্য, জেলার সব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

এছাড়া ১ জুনের বর্ধিত সভায় বরিশাল বিভাগের সব জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভাগের সব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক (বরিশাল জেলা ব্যতীত), বিভাগের সব জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভার মেয়রদের (বরিশাল জেলা ব্যতীত) উপস্থিত থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।