ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির পদযাত্রা: মগবাজারে গাড়ির চাপ কম, সতর্ক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
বিএনপির পদযাত্রা: মগবাজারে গাড়ির চাপ কম, সতর্ক পুলিশ

ঢাকা: সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি  গাবতলী থেকে শুরু হয়ে মগবাজার মোড় হয়ে রায় সাহেব বাজারে দিকে যাওয়ার কথা। এদিকে সকাল থেকেই মগবাজার মোড়ে সাধারণ দিনের তুলনায় গাড়ির চাপ কিছুটা কম দেখা যাচ্ছে।

এছাড়া বিএনপির পদযাত্রা কারণে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ফুটপাতে অবস্থান নিয়েছে বাড়তি পুলিশ।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল দশটার দিকে দেখা যায় মগবাজার মোড়ের এই দৃশ্য। দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্যরা যানবাহনগুলো সঠিকভাবে নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। তবে লক্ষ্য করা যায় মগবাজার চৌরাস্তায় তিন দিকের গাড়ির চাপ একটু কম থাকলেও মৌচাক মার্কেট থেকে মগবাজারের দিকের সড়কে যান চলাচল আগের মতোই রয়েছে।  

এদিকে মগবাজার মোড়ে জনতা ব্যাংকের নিচে ফুটপাতে লাইনের পুলিশ অবস্থান নিয়েছে। এর পাশাপাশি দেখা গেছে গোয়েন্দা পুলিশও গাড়ি নিয়ে মগবাজার মোড়ে অবস্থান করছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে কেউ কোনো নাশকতার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

রাজধানীর গাবতলী থেকে কর্মসূচি শুরু করে বিকেল ৪টা পর্যন্ত রায়সাহেব বাজার মোড় পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে। অন্যদিকে সমমনা ৩৬টি দল ঢাকার বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করবে।  

গত ১২ জুলাই ঢাকার নয়াপল্টনে সমাবেশ করে সরকার পতনের একদফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওইদিনই দুদিনের পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে বিএনপি।  

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এজেডএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।