ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির পদযাত্রা: রাজধানীতে বাড়ছে যানজট

বাংলানিউজ টিম  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
বিএনপির পদযাত্রা: রাজধানীতে বাড়ছে যানজট

ঢাকা: ঢাকার রাজপথে একদিকে বিএনপি  সরকার পতনের ‘এক দফা’ আন্দোলনের পদযাত্রার আর ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ নিয়ে আওয়ামী লীগের কর্মসূচির দিনে বাড়ছে যানজট।

মঙ্গলবার (১৮ জুলাই) সাপ্তাহিক কর্মব্যস্ততার দিনে দুই দলের এই পাল্টাপাল্টি কর্মসূচিতে নগরবাসী পড়েছে ভয়াবহ যানজটে।

বাংলানিউজের সিনিয়র ফটো করেসপন্ডেন্ট জিএম মুজিবুর ও স্টাফ করেসপন্ডেন্ট রেজাউল করিম রাজা মিরপুরে বিএনপির পদযাত্রার সংবাদ সংগ্রহ করছেন।  

তারা জানিয়েছেন, বিএনপির পদযাত্রার ফলে মিরপুর ১০ থেকে ফার্মগেট অভিমুখে সকল যানবাহনে বন্ধ হয়ে যায়। পাশাপাশি ১০ নম্বর গোলচত্বরের সব দিকেই তীব্র যানজট লক্ষ্য করা যায়। শেওড়াপাড়া কাজীপাড়া পদযাত্রার ঠিক বিপরীত পাশেও তৈরি হয়েছে যানজট।  

মিরপুর ১০-১১-১২ ১৪ এলাকাতেও তীব্র যানজট ছড়িয়ে পড়েছে বলে জানান তারা।  

বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মাছুম কামাল পল্টন ও মৎস্য ভবন এলাকার পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন, প্রেসক্লাবের সামনের সড়ক বন্ধ করে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করছেন। ফলে অন্য রাস্তা ব্যবহার করায় অতিরিক্ত গাড়ির চাপে প্রেসক্লাব-পল্টন এলাকায় ধীরগতিতে চলছে যানবাহন।

বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট নিশাত বিজয় জানিয়েছেন, বেলা সাড়ে ১২ টার পরে থেকেই তীব্র যানজট দেখা গেছে মগবাজার থেকে মিন্টো রোড পর্যন্ত।

অন্যদিকে রাজধানীর বিজয় সরণি, রাসেল স্কয়ার ও প্রগতি স্মরণীতেও রয়েছে যানজট।  

বিএনপি পদযাত্রা রুট

মঙ্গলবার সকাল ১০টায় গাবতলী বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন রুট ঘুরে বিএনপির পদযাত্রা পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড়ে পৌঁছাবে বিকেল ৪টায়।

যাত্রাপথ-গাবতলী– টেকনিক্যাল মোড়– মিরপুর-১– মিরপুর-১০ গোলচত্বর– কাজীপাড়া– শেওড়াপাড়া– আগারগাঁও– বিজয় সরণি– কাওরান বাজার– এফডিসি– মগবাজার– মালিবাগ– কাকরাইল– নয়াপল্টন – ফকিরাপুল– মতিঝিল – ইত্তেফাক মোড়– দয়াগঞ্জ– রায়সাহেব বাজার মোড়।

আওয়ামী লীগের শান্তি র‌্যালির পথ

মঙ্গলবার বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে হবে ছাত্র সমাবেশ। তারপর শোভাযাত্রা করে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবন পর্যন্ত যাবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

যাত্রাপথ-ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন– শাহবাগ– কাঁটাবন– সায়েন্সল্যাব– কলাবাগান– ধানমন্ডি ৩২।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এনবি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।