ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় খেলাফত মজলিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় খেলাফত মজলিস

সিলেট: নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ৮ দফা দাবিতে সিলেটে বিভাগীয় সমাবেশ সফলের লক্ষে মতবিনিময় করেছে খেলাফত মজলিস।

বুধবার (১৯ জুলাই) নগরের একটি হোটেলের কনফারেন্স হলে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে লিখিত বক্তব্য রাখেন, দলটির যুগ্ম মহাসচিব ও সিলেট বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুহাম্মদ মুনতাসির আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতীয় জীবনে এক সংকটপূর্ণ মুহূর্ত চলছে। বিশ্বাস-অবিশ্বাসের দোলাচল, আস্থার সংকট, রাজনৈতিক স্থিতিশীলতার অভাব, সন্ত্রাসবাদ, সহিংসতা বাংলাদেশের রাজনীতির সাধারণ চিত্রে পরিণত হয়েছে। দুর্নীতি, স্বজনপ্রীতি, প্রশাসনিক দলীয়করণ এবং ভোট ও ভাতের অধিকারের সংগ্রাম জনগণকে প্রতিনিয়ত করতে হচ্ছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন এবং জবাবদিহিতামূলক সরকার জনগণের কাছে আজ সোনার হরিণের মতো।

খেলাফত মজলিস মনে করে, সংলাপ, সমঝোতার মাধ্যমে সব রাজনৈতিক দলের সমন্বয়ে অবাধ, নিরপেক্ষ, নির্বাচনের পাশপাশি একটি সুস্থধারার রাজনৈতিক সংস্কৃতি গড়ে তোলা প্রয়োজন। একইসঙ্গে আমলা ও বিদেশ নির্ভর রাজনৈতিক চর্চা থেকে আমাদের বেরিয়ে আসা সময়ের দাবি। এ পরনির্ভর, তাবেদারি রাজনীতি আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য কল্যাণ বয়ে আনবে না।

দেশ আজ স্পষ্টতই ভিন্ন দুইটি বিপরীত মেরুতে বিভক্ত। একপক্ষ দীর্ঘদিন ধরে ক্ষমতার স্বাদ আস্বাদন করে ক্ষমতায় থাকার জন্য মরিয়া। তারা ক্ষমতার মোহে বুঁদ হয়ে আছে। জনগণের ভাষা তারা বুঝতে ব্যর্থ।  

অপরদিকে ভোটাধিকার বঞ্চিত জনতা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে আয়োজনের দাবিতে একাট্টা। এমন একটি মুহূর্তে সাংবাদিকদেরও নীরব দর্শকের ভূমিকা পালন না করতে অনুরোধ জানান তিনি। জাতীয় প্রয়োজনে পেশাগত অবস্থান থেকে অতীতের ন্যায় সোচ্চার ভূমিকা পালন সময়ের দাবি, মনে করে খেলাফত মজলিস।

খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি হচ্ছে- দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা, নির্বাচনে সবার জন্যে সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিত করা, দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখা, গ্রেপ্তার আলেম উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি এবং মামলা প্রত্যাহার করা, রাজনৈতিক সভা-সমাবেশের অবাধ সুযোগ নিশ্চিতকরণ, পণ্যমূল্য কমিয়ে জনদুর্ভোগ লাঘব ও দুর্নীতি নির্মূল করা, বেকার সমস্যা সমাধান ও যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দান, ধর্মীয় শিক্ষা সংকোচন নীতি পরিহার ও বিতর্কিত পাঠ্যক্রম বাতিল করা।

এ সব দাবিতে আগামী ২২ জুলাই দুপুর ২টায় সিলেটের রেজিস্টারি মাঠে খেলাফত মজলিসের সিলেট বিভাগীয় সমাবেশ হবে। সমাবেশে সিলেট বিভাগের সব উপজেলা থেকে নেতাকর্মীদের ঢল নামবে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।  

বিশেষ অতিথির বক্তব্য রাখবেন দলের নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজনুদ্দিন আহমদ, যুগ্ম মহাসচিব এ বি এম সিরাজুল মামুন, ইসলামী যুব মজলিসের আহ্বায়ক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকসহ কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতারা।

সিলেট বিভাগীয় সমাবেশ সফল করার জন্য গণমাধ্যমের সহযোগিতা কামনা করেছেন নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এনইউ/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।