ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন পাগলেও বিশ্বাস করে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
‘এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন পাগলেও বিশ্বাস করে না’ কথা বলছেন আ স ম আবদুর রব। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, এই সরকারের আমলে সুষ্ঠু নিরপেক্ষ অবাধ নির্বাচন হবে সেটি পাগলেও বিশ্বাস করে না। মানুষ কেন্দ্রে গেলে ভোট দিতে পারে না, ব্যালট বাক্সে দিতে পারে না।

গোপন কক্ষে সরকারি দলের লোক দাঁড়িয়ে থাকে। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়।

শনিবার (৫ আগস্ট) ‘সরকার পতনের এক দফা দাবি আদায়ের কর্মসূচিতে ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. আবু ইউসূফ সেলিমসহ গ্রেপ্তারকৃত সব রাজবন্দিদের মুক্তির দাবিতে’ আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশের আয়োজন করে গণতন্ত্র মঞ্চ।

সমাবেশে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, আপনারা (আওয়ামী লীগ) জ্বালাও-পোড়াও এর কথা বলেন, দেশের অর্থনীতির কথা বলেন, সেই আপনারাই ৩৬৫ দিনের বছরের ১৭৩ দিন হরতাল করেছেন। হোটেল শেরাটনের সামনে বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে কে? লগি-বৈঠা দিয়ে মানুষ পিটিয়ে হত্যা করেছে কে? গত ৫০ বছরে একটি সুষ্ঠু অবাধ নির্বাচন ব্যবস্থা এই দেশে করা গেল না।

জেএসডির সভাপতি বলেন, যারা লুটেরা, ঘুষখোর, দুর্নীতিবাজ, যারা লাখ লাখ টাকা দেশ থেকে পাচার করে নিয়ে গেছে, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেই। লুটেরারা জামিন পায়, কিন্তু খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী হয়েও জামিন পান না। তার অপরাধ তিনি বেশি জনপ্রিয়, তার সমর্থন বেশি।

আ স ম আবদুর রব বলেন, আজকে দেশটি একটি জাহান্নামে রূপান্তরিত হয়েছে। আজকে একটি মানুষের বিরুদ্ধে একশ’টি মামলা হয়।  ৩০ দিনে মাস হয়, ১শ মামলায় হাজিরা দেবে কখন? ভাত খাবে কখন, ঘুমাবে কখন? লাখ লাখ কর্মী আজকে জেলখানায়। সেখানে জায়গা নেই।

রব বলেন, সামনে খুব খারাপ দিন আসছে।  আমাদের কথায় তো আপসে যাচ্ছেন না। তখন কিন্তু রেহাই পাবেন না। রাস্তা-ঘাটে মানুষ ধরবে আপনাদের। এই সরকার জুলুমবাজ, লুটেরা, খুনি, ডাকাত, দুর্নীতিবাজ, ঘুষখোর। অতএব এদের বিদায় দিতে হবে। সত্য ও ন্যায়ে আন্দোলনে আমরা অবশ্যই জয়লাভ করবো। এই সরকারকে ক্ষমতা থেকে যেতে হবে।

এ সময় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুসহ গণতন্ত্র মঞ্চের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।