ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলনের সুনামিতে ভেসে যাবে সরকার: ইরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
আন্দোলনের সুনামিতে ভেসে যাবে সরকার: ইরান

ঢাকা: এক দফা আন্দোলনের সুনামিতে সরকার ভেসে যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেন, আমরা এখনও আন্দোলন শুরু করিনি।

তাতেই সরকারের লোকেরা বলে, তারা নাকি ধাক্কা দিলে পড়বে না। আমরা বলবো, কত বড় ধাক্কা লাগবে? তুফানের সঙ্গে কিন্তু সুনামিও আসে। দরকার হলে আমরা সবাই মিলে সেটিও তৈরি করবো। এক দফার চূড়ান্ত আন্দোলনের সুনামির ধাক্কায় এ সরকার ভেসে যাবে।

শুক্রবার (১১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে নির্দলীয় সরকারের এক দফা দাবিতে আয়োজিত গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ এখন দেশের মানুষের কাছে দুঃস্বপ্নের নাম উল্লেখ করে ডা. মোস্তাফিজুর রহমান ইরান আরও বলেন, কোনোভাবেই আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় রাখা যাবে না। এরা নিজেদের স্বার্থে দেশকে বিক্রি করে দিচ্ছে। দেশকে রক্ষা করা আমাদের সবার ঈমানি দায়িত্ব।  

তিনি বলেন, বর্তমান সরকারের চারদিকে শুধু দুর্নীতি আর দুর্নীতি। এরই মধ্যেই তারা ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা তুলে নিয়ে গেছে। ১৫ লাখ কোটি টাকা তারা পাচার করেছে। এক দফা আন্দোলনের অলআউট কর্মসূচি শুরু হলে সরকার পদত্যাগ করতে বাধ্য করা হবে। আমরা কেবল আন্দোলন শুরু করেছি। কঠোর আন্দোলন আসছে। কোনোভাবেই এ সরকার ক্ষমতায় থাকতে পারবে না। দেশ ও জনগণের অধিকার রক্ষা এবং জনগণকে বাঁচাতে যা কিছু করা দরকার সবকিছু করা হবে।

ঢাকা মহানগর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মো. মোসলেম উদ্দিন, আমিনুল ইসলাম আমিন, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম চৌধুরী মিলন, বীর মুক্তিযোদ্ধা এস.এম ইদ্রিস আলী, লেবার পার্টির যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, আবদুর রহমান খোকন ও মুফতি তরিকুল ইসলাম সাদী।

সমাবেশ শেষে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গণমিছিল শুরু করেন। গণমিছিলটি হাইকোর্ট, তোপখানা রোড, সচিবালয়, পল্টনমোড়, বিজয়নগর পানির ট্যাংকি হয়ে নয়াপল্টন লেবার পার্টির কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।