ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সরকার উৎখাত করে বিএনপি-জামায়াত গণতন্ত্রকে পদদলিত করতে চায়: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
সরকার উৎখাত করে বিএনপি-জামায়াত গণতন্ত্রকে পদদলিত করতে চায়: নাছিম বক্তব্য রাখছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, সরকারকে উৎখাত করে গণতন্ত্রকে পদদলিত করতে চায় বিএনপি-জামায়াত। এরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে স্বৈরাচারী কায়দায় ক্ষমতায় যেতে চায়।

শনিবার (২৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদ আয়োজিত খামারবাড়িতে প্রাণিসম্পদ অধিদপ্তর চত্বরে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াতের খুনের রাজনীতি, চক্রান্তের রাজনীতি ও ধর্মের নামে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে দেশের মানুষকে নিয়ে আমাদের দাঁড়াতে হবে। এদের অপকর্মের বিরুদ্ধে আমাদের জনমত তৈরি করতে হবে। দেশের ১৭ কোটি মানুষকে এদের হাত থেকে আমাদের রক্ষা করতে হবে। এরা সুযোগ পেলেই দেশের মানুষের ক্ষতি করার চেষ্টা করবে। বিএনপি-জামায়াত কখনোই দেশের মানুষের কথা চিন্তা করে না। তারা যেকোনো উপায়ে ক্ষমতায় গিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি আজকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চায়। তারা তার সুযোগ্য সন্তান যিনি প্রবাসে থেকে দেশকে ডিজিটালাইজ করার জন্য দিন-রাত কাজ করছেন, তাকেও দেশের বাইরে হত্যা করতে চায়। তারা সুযোগ পেলে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা যিনি কোনো ধরনের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয় তারও ক্ষতি করতে পারে। বিএনপি তাদের খুনের চরিত্র থেকে বের হতে পারছে না। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার উদ্দেশ্য ছিল বাঙালি জাতির মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও জাতির পিতার আদর্শকে ধ্বংস করা। তারা যদি সেদিন সুযোগ পেতো তাহলে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকেও হত্যা করতেন। বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বাঙালি জাতিকে নিজের পায়ে দাঁড় করানো,একটি আত্মনির্ভরশীল ও সম্মানিত জাতি হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠা করা। তিনি চেয়েছিলেন একটি সোনার বাংলাদেশ গড়তে, যেখানে সবাই মিলে মিশে থাকবে। কিন্তু একাত্তরের পরাজিত শক্তি এটি মেনে নিতে পারেনি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছেন।

বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদের সভাপতি ডা. ফজলে রাব্বি মণ্ডল আতার সভাপতিত্বে ও মহাসচিব কৃষিবিদ ডা. সাইফুল বসারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।