ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘তারুণ্যের রোডমার্চ' নিয়ে আসছে বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
‘তারুণ্যের রোডমার্চ' নিয়ে আসছে বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠন

ঢাকা: দেশজুড়ে তারুণ্যের সমাবেশের পর আবার মাঠে নামছে বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।  

ভোটের অধিকার প্রতিষ্ঠার দাবিতে এবার ঢাকার বাইরে পাঁচ বিভাগে যৌথভাবে 'তারুণ্যের রোডমার্চ’ করবে সংগঠন তিনটি।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে চলমান আন্দোলনে তরুণদের ব্যাপক হারে সম্পৃক্ত করতে এই উদ্যোগ নিয়েছে বিএনপি।  

এই রোডমার্চের একটি খসড়া তালিকা ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। আজ সোমবার অনুষ্ঠেয় বিএনপির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ বিষয়টি চূড়ান্ত হবে। যুব, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল সূত্রে এ তথ্য জানা গেছে।  

খসড়া তালিকা অনুযায়ী, আগামী ১৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তারুণ্যের এই রোডমার্চ অনুষ্ঠিত হওয়ার কথা। ১৬ সেপ্টেম্বর রংপুর থেকে সৈয়দপুর দশ মাইল হয়ে দিনাজপুর, ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে সান্তাহার-নওগাঁ হয়ে রাজশাহী, ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে ব্রাহ্মণবাড়িয়া- হবিগঞ্জ- মৌলভীবাজার হয়ে সিলেট, ২৬ সেপ্টেম্বর ঝিনাইদহ থেকে যশোর- নোয়াপাড়া হয়ে খুলনা এবং ৩০ সেপ্টেম্বর কুমিল্লা থেকে ফেনী-মিরসরাই হয়ে চট্টগ্রাম পর্যন্ত এই রোডমার্চ হবে।

যুবদল ও স্বেচ্ছাসেবক দলের শীর্ষ পর্যায়ের দুই নেতা বলেন, যারা নতুন ভোটার হয়েছেন তারা বিগত দুটি নির্বাচনে ভোট দিতে পারেননি। নতুন এই ভোটারদের ভোটের অধিকারের দাবিতে এর আগে আমরা ছয় বিভাগে তারুণ্যের সমাবেশ করেছি। সেসব সমাবেশে আমরা তরুণদের ব্যাপক সাড়া পেয়েছি। যা আমাদের নতুন কর্মসূচি গ্রহণে উৎসাহিত করেছে। এবার আমরা একই দাবিতে ঢাকার বাইরে তারুণ্যের রোডমার্চ করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে এই কর্মসূচির একটা খসড়া করা হয়েছে। দু-একদিনের মধ্যে বিএনপির তরফ থেকে তা চূড়ান্ত করা হবে।  

এর আগে দেশের ছয় বিভাগে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে ‘দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ’ অনুষ্ঠিত হয়।  

গত ১৪ জুন চট্টগ্রামে সমাবেশের মধ্য দিয়ে ওই কর্মসূচি শুরু হয়। ২২ জুলাই ঢাকায় হয় সর্বশেষ তারুণ্যের সমাবেশ। ওই সমাবেশ থেকে একদফা দাবি আদায়ে ২৮ জুলাই ঢাকায় মহাসমাবেশ করে বিএনপি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
টিএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।