ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় পুলিশ-অবরোধকারী ধাওয়া-পাল্টা ধাওয়া, যান চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
কুমিল্লায় পুলিশ-অবরোধকারী ধাওয়া-পাল্টা ধাওয়া, যান চলাচল বন্ধ 

কুমিল্লা: কুমিল্লায় অবরোধের সমর্থনে জামায়াত ও বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একপর্যায়ে পুলিশ সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ও ফাঁকা গুলি ছোড়ে।  

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার ঝাগরজুলি এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে মহাসড়কের ঝাগরজুলি এলাকায় অবস্থান নেয় বিএনপি-জামায়াতের কর্মীরা। বিএনপির একটি মিছিল মহাসড়ক হয়ে সামনের দিকে অগ্রসর হলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় বিএনপি কর্মীদের সঙ্গে জামায়াত কর্মীরা যুক্ত হয়ে পুলিশকে পাল্টা ধাওয়া দেয়। পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও ফাঁকা গুলি ছুড়লে বিএনপি-জামায়াত কর্মীরা একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়।  

এছাড়া পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে তারা। সকাল ৭টা থেকে শুরু হওয়া এ সংঘাত ৪০ মিনিটের মতো স্থায়ী হয়। এ ঘটনায় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সংঘর্ষের ঘটনায় মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।
এ বিষয়ে বক্তব্য নেওয়ার চেষ্টা করে বিএনপি-জামায়াতের দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, বিএনপি-জামায়াতের কর্মীরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এসময় তারা ইটপাটকেল ছুড়লে পুলিশের একটি গাড়ির কাঁচ ভেঙে যায়। পুলিশের কয়েকজন সদস্যের গায়ে ইট লাগে। তবে অবরোধকারীরা মহাসড়কে অবস্থান নিতে পারেনি।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।