ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় বাস-ট্রাক ভাঙচুর, মোটরসাইকেলে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বগুড়ায় বাস-ট্রাক ভাঙচুর, মোটরসাইকেলে আগুন

বগুড়া: সারা দেশে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে বগুড়ায় বিভিন্ন স্থানে বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহন ভাঙচুর ও কয়েকটি ভাঙচুর পুড়িয়ে দিয়েছে অবরোধকারীরা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরতলীর মাটিডালী, বনানী, এরুলিয়া ও বাঘোপাড়া এলাকায় এ সব ঘটনা ঘটে।

 

বগুড়ায় সকাল থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মী শহরতলীর শাজাহানপুর উপজেলার বনানী এলাকার ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় তাদের অবরোধে ঢাকা থেকে আগত একাধিক যানবাহন আটকা পড়ে। এক পর্যায়ে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের নিয়ে ম্যাজিস্ট্রেট সেখানে অবস্থান নেন।  

এদিকে দুপুর ১২টার দিকে শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব হোসেন ছান্নু মোটরসাইকেলের বহর নিয়ে বনানী দ্বিতীয় বাইপাস এলাকায় এলে অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয় ও উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে। সেই সঙ্গে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় অবরোধকারীরা তিনটি মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয়। পাশাপাশি তারা কয়েকটি যানবাহন ভাঙচুর করে। পরে পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে গেলে তারা ইটপাটকেল নিক্ষেপ করতে করতে দ্বিতীয় বাইপাস সড়কের দিকে চলে যায়।

অন্যদিকে, সকালে বগুড়া সদর উপজেলার মাটিডালী এলাকার মহাসড়কে অন্তত পাঁচটি যানবাহন ভাঙচুর করেছে পিকেটাররা। এ সময় তারা মহাসড়কে ইটপাটকেল ফেলে টায়ারে আগুনে জ্বালিয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে সেখানে শ্যামলী পরিবহনের একটি বাস ভাঙচুর করা হলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে সদরের এরুলিয়ে থেকে কাহালুর দরগাহাটা পর্যন্ত অবরোধ করে চোরাগুপ্তা হামলা চালিয়ে যানবাহন ভাঙচুর করা হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অন্তত পাঁচটি যানবাহন ভাঙচুর করেন পিকেটাররা। পরে বগুড়া সদর থানা পুলিশের একাধিক দল ঘটনাস্থলে গিয়ে কয়েক দফা তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

শাহ ফতেহ আলী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর এবং জেলা বাস মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, সকালে চট্টগ্রাম থেকে রংপুর এবং দিনাজপুরগামী দুইটি বাস শহরের মাটিডালী এলাকায় এলে বিএনপি-জামায়েতের নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়ে ও লাঠি দিয়ে হামলা চালিয়ে বাসের সামনে ও পেছনের জানালার গ্লাস ভাঙচুর করে।  

অপরদিকে, চট্টগ্রাম থেকে নওগাঁগামী আরেকটি বাস শহরের এরুলিয়া এলাকা অতিক্রম করার সময় অবরোধকারীরা হামলা চালিয়ে বাসের জানালার গ্লাস ভাঙচুর করে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, অবরোধকারীদের শাহ ফতেহ আলী পরিবহনের বাস ভাঙচুর করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।  

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার জানান, জেলার গুটিকয়েক স্থানে দুর্বৃত্তরা চোরাগুপ্তা হামলা চালিয়ে মানুষের জানমালের ক্ষতির চেষ্টা করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।