ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পল্লবীতে আওয়ামী লীগের শান্তি মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
পল্লবীতে আওয়ামী লীগের শান্তি মিছিল

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টা অবরোধে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে শান্তি মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।  

বুধবার (০১ নভেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর পল্লবীতে মিছিল করে দলটি।

এ সময় তারা মিরপুর ১২ নম্বর থেকে ১১ নম্বর এসে আবার আগের স্থানে গিয়ে মিছিল শেষ করেন।

মিছিলে সংক্ষিপ্ত বক্তব্যে ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা বলেন, এই অবরোধ কেউ মানে না। দোকানপাট খোলা থাকা ও যানবাহন চলাচল দেখেই প্রমাণ হয় বাংলার মানুষ এই অবরোধ মানে না। যারা জ্বালাও পোড়াও করে তারা দেশের শত্রু ও জনগণের শত্রু। তারা বাংলাদেশকে বিশ্বাস করে না। এক কথায় বলে দিতে চাই তারা পাকিস্তানি। তারা পাকিস্তানকে বিশ্বাস করে। তোমরা তাড়াতাড়ি পাকিস্তানের চলে যাও।

তিনি আরও বলেন, তারা সমাবেশের নামে জ্বালাও পোড়াও করেছে। তারা পুলিশকে হত্যা করেছে। ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত আমরাও আন্দোলন করেছি। কিন্তু আমরা কখনও বিচারপতির বাসায় হামলা করিনি। তারা ২৮ অক্টোবর বিচারপতির বাসায় হামলা করেছে। পুলিশ হাসপাতালে হামলা করেছে। যারা জ্বালাও, পোড়াও করে তারা বাংলাদেশের নাগরিক নয়।

এর আগে, সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিন দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ, রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

কর্মসূচি সফলে সর্বস্তরের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।