ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নীলফামারীতে অবরোধে ইজিবাইকচালকদের পোয়াবারো

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
নীলফামারীতে অবরোধে ইজিবাইকচালকদের পোয়াবারো

নীলফামারী: বিএনপি-জামায়াত গত ৩১ অক্টোবর থেকে আগামী ২ নভেম্বর পর্যন্ত টানা তিনদিনের অবরোধ ডেকেছে।

অবরোধের প্রথম দিন মঙ্গলবারের মতো দ্বিতীয় দিনও ঘোরেনি বড় গাড়ির চাকা।

তবে জেলার ভেতরের অলিগলিতে এমনকি সুযোগ বুঝে মহাসড়কেও ইজিবাইকসহ তিন চাকার যানবাহন চলতে দেখা গেছে পুরোদমে।  

ফলে ফুরফুরে মেজাজে আছেন ব্যাটারি চালিত ইজিবাইকের চালকরা। যেন দম ফেলার সময় নেই তাদের।

সৈয়দপুর থেকে রংপুর ও দিনাজপুর যেতে মিনিবাসে ভাড়া গুণতে হয় ৭৫ টাকা। অবরোধের কারণে গাড়ি চলাচল বন্ধ থাকায় সুযোগ নিচ্ছেন ইজিবাইকের চালকরা। সৈয়দপুর থেকে দিনাজপুর ইজিবাইকে একজনের ভাড়া নেওয়া হচ্ছে ১৫০ টাকা, রংপুর ১০০ টাকা ও নীলফামারী ৬০ টাকা, ঠাকুরগাঁও ৩০০ টাকা।

সৈয়দপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে এসব ইজিবাইক চলাচল করছে সকাল থেকে রাত পর্যন্ত। অনেককে রংপুর ও দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেতে হচ্ছে। জরুরি প্রয়োজন থাকায় বাধ্য হয়েই বেশি ভাড়া দিয়ে যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের।  

বাস টার্মিনালে কথা হয় মো. সোয়েব হোসেনের সঙ্গে। তিনি বলেন, স্ত্রী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি, সঙ্গে আছে ছোট ছেলে। তাদের জন্য ভাত নিয়ে যাচ্ছি। প্রয়োজন থাকায় বেশি ভাড়া দিয়ে ইজিবাইকে কষ্ট করে যেতে হচ্ছে।  

ইজিবাইকচালক রায়হান, সুধীর ও দুলাল জানান, অবরোধের কারণে আমাদের ইজিবাইকের চাহিদা বেড়েছে। ফলে দূরপাল্লার ভাড়া মারতে পারছি। তবে যাদের ব্যাটারি ভালো আছে, তারাই এ ভাড়া মারতে পারছেন। আর যাদের গাড়ির ব্যাটারির অবস্থা ভালো নেই, তারা আশেপাশে ভাড়া মারছেন।

অবরোধের দ্বিতীয় দিন বুধবার (১ নভেম্বর) নীলফামারী ও সৈয়দপুর বাস টার্মিনাল থেকে কোনো বাস ছাড়েনি। ট্রেন চললেও যাত্রী ছিল কম। সতর্ক অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। শহরের দোকানপাটে বেচাকেনা কমে গেছে। গ্রামের মোড়ে মোড়ে দোকানগুলোতে রাজনীতি নিয়ে চলছে আলোচনা।  

ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের মৃত্যু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে দ্বিতীয় দিনের মতো দেশজুড়ে সড়ক-রেল-নৌপথ, রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।