ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

তৃতীয় দিনে আ.লীগের ৭৩৩ মনোনয়ন ফরম বিক্রি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
তৃতীয় দিনে আ.লীগের ৭৩৩ মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়নের জন্য তৃতীয় দিনে আগ্রহী প্রার্থীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৭৩৩টি।

এদিন মনোনয়ন ফরম বিক্রি থেকে দলটির আয় হয়েছে ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা।

সোমবার (২০ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়েছে।

গত দুই দিনের মতো সোমবারও বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীরা দলীয় ফরম সংগ্রহ করেন।

তৃতীয় দিনে সরাসরি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৭০৯টি। আর অনলাইনে বিক্রি হয়েছে ২৪টি। এর মধ্যে সরাসরি বিক্রি থেকে আয় ৩ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা ও অনলাইন থেকে বিক্রি হয়েছে ১২ লাখ টাকা। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের দাম নেওয়া হচ্ছে ৫০ হাজার টাকা।

দ্বিতীয় দিনে আগ্রহী প্রার্থীদের মধ্যে মোট ১ হাজার ২১২টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। আর প্রথম দিন বিক্রি হয়েছে ১ হাজার ৬৪টি।

গত ১৮ নভেম্বর শনিবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এ নিয়ে তিন দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে মোট ৩ হাজার ১৯টি। এ থেকে দলটির মোট আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে। এ সময়ের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন কমিশনে প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ সময়।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসকে/এমইউএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।