ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নৌকার মনোনয়ন ফরম জমা দিলেন সাবেক আইজিপি শহীদুল হক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
নৌকার মনোনয়ন ফরম জমা দিলেন সাবেক আইজিপি শহীদুল হক

শরীয়তপুর: আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে শরীয়তপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তার পক্ষে তার ভাতিজা ইমরান বেপারী ফরম সংগ্রহ করে সোমবার জমা দেন।  

শরীয়তপুর-২ আসনের নড়িয়া উপজেলায় তার পৈতৃক বাড়ি। নড়িয়া উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম ইসমাইল হক তার ছোট ভাই। তবে শরীয়তপুর-১ আসনে তার বাড়ি রয়েছে এবং ছোটবেলা থেকে সেখানে পড়াশোনা করেছেন ও বড় হয়েছেন। তাই তিনি শরীয়তপুর-১ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তিনি আরও জানান, তিনি শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে কোনো দলীয় কোন্দল থাকবে না। তাই জনগণ তাকে চান বলে দাবি তার।

জানা গেছে, সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক শরীয়তপুর জেলার নড়িয়া থানাধীন নরকলিকাতা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালের বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পুলিশ সুপার হিসেবে তিনি চাঁদপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলায় দায়িত্ব পালন করেছেন। ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, রাজশাহী রেঞ্জ এবং চট্টগ্রাম রেঞ্জে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

শহীদুল হক ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কল্যাণে এমএসএস ডিগ্রি লাভ করেন। পরবর্তীকালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।