ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-২ 

নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের’ বললেন স্বতন্ত্র প্রার্থী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের’ বললেন স্বতন্ত্র প্রার্থী  নৌকার প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন ও নির্বাচনী প্রচারণায় ঈগলের প্রার্থী সেলিনা ইসলাম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনের নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের’ বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি সেলিনা ইসলাম।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে নৌকার প্রার্থী নয়নের ব্যাপক সমালোচনা করে গণমাধ্যমের কাছে এমন মন্তব্য করেন।

 

এ সময় রায়পুরের মীরগঞ্জ এলাকায় নৌকার লোকজন ঈগল প্রতীকের প্রচারণা ভন্ডুল করে দেয় বলে অভিযোগ করেন তিনি।  

নুর উদ্দিন চৌধুরী নয়নকে উদ্দেশ্য করে সেলিনা ইসলাম বলেন, মানুষ বলাবলি করছে- ওনারা বংশগতভাবে রাজাকার ফ্যামিলি থেকে এসেছেন। সবাই বলাবলি করে, আমি এ এলাকার বউ। আমি তো জানি না। তার চৌদ্দগোষ্ঠী নাকি রাজাকার ফ্যামিলি। এরকম মানুষ কীভাবে একটা দলে (আওয়ামী লীগ) কাজ করতে পারে? বঙ্গবন্ধুর দল পবিত্র দল, রক্তের বিনিময়ে এ দল পেয়েছি। আমার মনে হয়, এ দলে এ রকম মানুষ থাকা উচিত না।  

সেলিনা অভিযোগ করেন, নুর উদ্দিন চৌধুরী নয়ন ভাই সরকারবিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। উনি মানুষকে ভোটমুখী করছেন না। উনি চাচ্ছে আমাকে কীভাবে ঠেকানো যায়। সর্বোচ্চ শক্তি ব্যবহার করে আমার ঈগল ঠেকাচ্ছেন তিনি। আমি মনে করি উনি আসলে ভাল চান না। কোনো কিছুর মঙ্গল চান না।  

প্রচারণায় বাধা দেওয়ার বিষয়ে সেলিনা বলেন, আমি সিডিউল দিয়ে পোগ্রামে আসছি। পূর্ব থেকে এখানে অন্য প্রার্থীর লোকজন ছিল। তারা আমাদের লোকজনকে বিচ্ছিন্ন করে দিয়েছে। নৌকার প্রার্থী ছাত্রলীগের নেতাকর্মীদের অপব্যবহার করেছেন। তারা এসে আমাদের পুরো কার্যক্রমকে নষ্ট করে দিয়েছে। আমাদের লোকজনকে ধাক্কাধাক্কি করেছে। আমরা প্রশাসনকে ফোন দিলাম, প্রশাসন আসছে। প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করছে।  

তিনি বলেন, ভোটারদের হুমকিধামকি দিচ্ছে, ওনার (নৌকার প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন) কারণে কেউ ভোট দিতে আসবে না। উনি বাণিজ্য করতে করতে সব বিক্রি করে ফেলছেন। ওনার মতো লোক দলে থাকা উচিত না। আমি বুঝছি না, কেন এরকম করছেন। উনি যে দলের, আমিও একই দলের। কিন্তু উনি চাচ্ছেন না, প্রধানমন্ত্রীর সুন্দর গণতন্ত্রের ইলেকশন এটা সফল হোক। তা না হলে এরকম করে ভোটারদের হুমকিধামকি দিচ্ছেন। ভোটাররা কেন্দ্রেই আসবে না ভোট দিতে। উনি যে অরাজকতা শুরু করেছেন, উনি কোনোদিন দলের ভালো চান না।  

এদিকে সেলিনার এমন বক্তব্যে আচরণবিধি লঙ্ঘন হয়েছে বলে মনে করছেন ভোটাররা।  

কারণ, নির্বাচনী আচরণবিধির ১১ এর (ক) ধারায় বলা আছে- ‘প্রচারণাকালে প্রার্থীর ব্যক্তিগত চরিত্র হনন করে বক্তব্য বা কোনো ধরনের তিক্ত বা উসকানিমূলক, মানহানিকর বক্তব্য দেওয়া যাবে না। "

স্বতন্ত্র প্রার্থী সেলিনার নির্বাচনী প্রচারকাজ ব্যাহত এবং নৌকার প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের ব্যক্তিগত চরিত্র নিয়ে মন্তব্য করার বিষয়ে জানতে শুক্রবার রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহানের মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। তাই তার বক্তব্য নেওয়া যায়নি।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থী হলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন এ আসনের সাবেক সংসদ সদস্য কুয়েতের কারাগারে বন্দি বহুল আলোচিত কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী এবং সংরক্ষিত নারী সংসদ সদস্য সেলিনা ইসলাম। এ দুইজন প্রার্থী ছাড়াও আরও ১১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।