ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শৈলকুপায় নৌকার প্রার্থীসহ তিনজনের নামে গ্রেপ্তারি পরোয়ানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
শৈলকুপায় নৌকার প্রার্থীসহ তিনজনের নামে গ্রেপ্তারি পরোয়ানা

ঝিনাইদহ: ঝিনাইদহ-১ শৈলকুপা আসনে নৌকার প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপির নামে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঝিনাইদহের একটি আদালত।  

গত ২৪ নভেম্বর দায়েরকৃত মামলায় গরহাজির থাকায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসার তায়জুল ইসলাম ইসির নির্দেশে মামলাটি দায়ের করেন। মামলার অন্য দুই আসামি হলেন- শৈলকুপা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম ও স্থানীয় সারুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন।  

আদালত সূত্রে জানা গেছে, বুধবার শৈলকুপা সিআর ৬৫০ ও ৬৫১ নম্বর মামলায় আব্দুল হাইসহ তিনজনের আদালতে হাজির হওয়ার কথা থাকলেও তারা গরহাজির ছিলেন। ফলে ঝিনাইদহের অতিরিক্ত চিফ জুডিসিয়াল আদালতের বিচারক ফৌজদারি কার্যবিধির ৭৫ ধারা মোতাবেক তাদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।  

শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসার তায়জুল ইসলাম খবরটি নিশ্চিত করে বলেন, আচরণবিধি লঙ্ঘনের দায়ে আসামিদের বিরুদ্ধে গত ২৪ নভেম্বর মামলা করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধে আরও দুটি মামলা চলমান রয়েছে। এদিকে আব্দুল হাইয়ের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, ইসির দায়ের করা মামলায় জামিন নিতে বুধবার তিনি হাইকোর্টে ছিলেন। ফলে উচ্চ আদালত থেকে জামিন পেলেও যথাসময়ে আদালতের রিকল ঝিনাইদহের নিম্ন আদালতে পৌঁছায়নি। এ কারণে গরহাজির দেখিয়ে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এদিকে শৈলকুপা থানায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এমপি আব্দুল হাইয়ের নামে আরও দুটি মামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।