ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ডামি নির্বাচনে ডামি সংসদ হয়েছে: রাশেদ খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
ডামি নির্বাচনে ডামি সংসদ হয়েছে: রাশেদ খান

ঢাকা: জাতীয় সংসদকে অবৈধ বলে বলে মন্তব্য করে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেছেন, সরকার ডামি নির্বাচনের মাধ্যমে ডামি সংসদ গঠন করেছে। এই সংসদ ভুয়া, এই সংসদকে আমরা মানি না।

তিনি বলেন, দমন-পীড়ন করে এই সরকার যদি মনে করে ক্ষমতায় থাকবে, এদেশের মানুষ এ সরকারকে ক্ষমতায় থাকতে দেবে না। এ সরকার মানুষকে হয়রানি করছে, প্রত্যেকটা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদের গ্রেপ্তার নেতাকর্মীসহ সকল রাজবন্দির মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান এসব কথা বলেন। ঢাকা মহানগর গণঅধিকার পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

যারা নির্বাচনে অংশগ্রহণ করেনি, তারা স্বাধীনতা এবং সার্বভৌমত্বের বিরুদ্ধে অবস্থান নিয়েছে—ওবায়দুল কাদেরের এমন বক্তব্যকে উল্লেখ করে রাশেদ খান বলেন, আমরা কি তাহলে রাষ্ট্রবিরোধী হয়ে গেছি? আমরা অপরাধী নই, ওই ওবায়দুল কাদেররাই  অপরাধী। আজকে তারা জনগণের ভোটাধিকার হরণ করেছে। আজকে তারা মানুষকে গুম করছে, খুন করছে। আওয়ামী লীগ আজকে মাফিয়া সরকারে পরিণত হয়েছে। তারা গুম খুনের সরকার হিসেবে স্বীকৃতি পেয়েছে।

জাতিসংঘ সরকারকে অভিনন্দন জানিয়েছে এমন কথা উল্লেখ করে তিনি আরও বলেন, তাদের নাকি জাতিসংঘ অভিনন্দন জানিয়েছে, আসলে কি তাই? গতকাল জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেছেন, রীতি হিসেবে আমরা জাস্ট নতুন সরকার এসেছে, তাই অভিনন্দন জানিয়েছি। এটি জাতিসংঘের একটি রীতি। কিন্তু তারা বলেছে, বাংলাদেশে যে নির্বাচন হয়েছে সেটি নিরপেক্ষ হয়নি। আমেরিকা, ইউরোপ হয়তো তাদের কূটনৈতিক সম্পর্ক বজায় রাখার জন্য অভিনন্দন জানাতে পারে। মার্কিন সরকার বলেছে, তারা বাংলাদেশের জনগণের সাথে সম্পর্ক রাখতে চায়। কিন্তু, একই সাথে তারা বলেছে, বাংলাদেশের নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়নি। বাংলাদেশে যে নির্বাচন হয়েছে সেই নির্বাচনকে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য স্বীকৃতি দেয়নি। আজকে তারা (সরকার) অভিনন্দন বার্তার নামে জনগণকে বিভ্রান্ত করছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।