ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানুষ আর বিএনপিকে চায় না: বাহাউদ্দিন নাছিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
মানুষ আর বিএনপিকে চায় না: বাহাউদ্দিন নাছিম ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশের মানুষ বিএনপিকে আর চায় না বলে মন্তব্য করেছেন ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে নির্বাচিত সরকারকে যখন সারা দুনিয়া সমর্থন দিচ্ছে, তখন বিএনপি আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারছে।

মানুষ তাদেরকে আর চায় না। তবুও তারা কর্মসূচির নামে আবার আন্দোলন শুরু করেছে। এটা কি রাজনৈতিক না অরাজনৈতিক কর্মকাণ্ড, নাকি সন্ত্রাসী কর্মকাণ্ড, নাকি দেশকে এগিয়ে যাওয়ার পথে বাধা সৃষ্টি করার রাজনীতি?

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি)  জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আসলে তারা (বিএনপি) নিজেরা এমন হতাশায় থাকে যে, তারা মানুষের প্রতি তাদের যে দায়িত্ব কর্তব্য আছে, সেটা বোধ করে না। এরা কথা বলতে শিখেছে। এরা যা খুশি বলতে পারে, তাদের কোনো দায়-দায়িত্ব নেই। সব দায়িত্ব যেন আওয়ামী লীগের আর সরকারের। তাই এই অপরাজনীতির বিপক্ষে, অপশক্তির বিপক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। আমি মনে করি, দল-মত নির্বিশেষে এই অশুভ শক্তির অশুভ রাজনীতির নামে যারা রাজনীতিকে বিরাজনীতিতে বিকেন্দ্রীকরণ করতে চায় তাদের বিপক্ষে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। তাদের বিপক্ষে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুললেই বাঙালি জাতি মুক্তি পাবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, দেশের মানুষের পক্ষে যিনি কাজ করতে পারে তাকে আপনারা জনমত সৃষ্টিতে সাপোর্ট করুন। যদি আপনার কলম কথা বলে, যদি আপনার বিবেক সায় দেয়, তবেই আপনি লিখুন। আর যারা দেশের রাজনীতির বিপক্ষে, গণতন্ত্রের বিপক্ষে, উন্নয়ন- অগ্রগতির বিপক্ষে বাধা সৃষ্টি করে, মাসের পর মাস, বছরের পর বছর, যুগ পার হয়ে  আন্দোলনের নামে তথাকথিত কথা বলে নির্বাচনের আগে বাধা দেয় তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

সভায় প্রধান অতিথির দৃষ্টি আর্কষণ করে তিনটি দাবি রাখেন সাংবাদিক কল্যাণ পরিষদ। দাবিগুলো হলো- বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে প্রবীণ ও কর্মাহত সাংবাদিকদের মাসিক ২০ হাজার টাকা ভাতা প্রদান, প্রবীণ ও কর্মাহতরা কোনো অভিযোগ করলে সেটি ৩ মাসের মধ্যে নিষ্পত্তি করা এবং গণমাধ্যমকর্মী আইন-২০২২ এ প্রবীণ ও কর্মাহত সাংবাদিকদের মাসিক ভাতার বিষয়টি উল্লেখ করা।

এসব দাবিকে মানবিক ও গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন,  এই দাবি পূরণে সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব ও সরকারকে সমন্বিত উদ্যোগ নিতে হবে।  

প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম করম আলীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।