ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বেইলি রোডের অগ্নিকাণ্ডে আ. লীগ নেতার মৃত্যুতে মোমেনের শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
বেইলি রোডের অগ্নিকাণ্ডে আ. লীগ নেতার মৃত্যুতে মোমেনের শোক

ঢাকা: যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন নেতা, সিলেট মৌলভীবাজার জেলার কুলাউড়ার কৃতি সন্তান অ্যাডভোকেট আতাউর রহমান শামীমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

এছাড়া বেইলি রোডের রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের মর্মান্তিক ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তিনি।

শুক্রবার (১ মার্চ)  এ কে আব্দুল মোমেন এক শোকবার্তায় অ্যাডভোকেট আতাউর রহমান শামীমসহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত সবার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যখন বন্দি ছিলেন তখন আতাউর রহমান শামীম নিউইয়র্কে শেখ হাসিনার মুক্তি এবং বহুদলীয় গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নেতাকর্মীদের সংঘটিত করে বিক্ষোভ করেন। তিনি তার নির্বাচনী এলাকা মৌলভীবাজার-২ কুলাউড়া থেকে সংসদ নির্বাচনে মনোনয়ন পেলেও আসন ভাগাভাগির কারণে হাইকমান্ডের অনুরোধে প্রার্থিতা প্রত্যাহার করেন। আতাউর রহমান শামীম অত্যন্ত ত্যাগী এবং বিনয়ী ছিলেন বলেও শোকবার্তায় উল্লেখ করেন একে আব্দুল মোমেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও একমাত্র কন্যাসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি ) রাতে ঢাকার বেইলি রোডের একটি রেস্টুরেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং প্রায় অর্ধশত মানুষ মারা যান।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা,  মার্চ ১,     ২০২৪
টি আর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।