ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে বিশ্ববিদ্যালয়গুলো সন্ত্রাসমুক্ত হয়েছে: ছাত্রলীগ সভাপতি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে বিশ্ববিদ্যালয়গুলো সন্ত্রাসমুক্ত হয়েছে: ছাত্রলীগ সভাপতি  ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন

দিনাজপুর: ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলো সন্ত্রাসমুক্ত হয়েছে।  

সোমবার (১১মার্চ) সন্ধ্যায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাবিপ্রবির শেখ রাসেল হল মাঠে স্মার্ট বাংলাদেশ গড়তে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং কমিটি গঠনের উদ্দেশ্যে সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে অনুষ্ঠিত কর্মীসভায় তিনি এ কথা বলেন।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে সেশন জট লেগেই থাকতো। এখন সেই সেশন জট আর নেই। আগে ক্যাম্পাসে ফুল ফুটুক আর নাই ফুটুক বোমা ঠিকই ফুটতো। সেই কারণে বিশ্ববিদ্যালয় রণক্ষেত্রে পরিণত হতো। পড়ালেখা ব্যাহত হতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে ক্যাম্পাসগুলো সন্ত্রাসমুক্ত হয়েছে।  

তিনি আরও বলেন, বিগত সরকারের আমলে হলগুলোতে ছাত্রদলের নেতাকর্মীরা পরীক্ষার আগের রাতেই প্রশ্ন নিয়ে পরীক্ষার খাতা ভর্তি করে রাখতো। সেই সময়ে ছাত্রদলের ক্যাডার হওয়া আর আর বিসিএস ক্যাডার হওয়া সমান কথা ছিল।

ক্ষমতার জন্য নয়, দেশ ও দেশের মানুষের জন্য কাজ করাই হবে ছাত্র রাজনীতি ও ছাত্রলীগের লক্ষ্য বলেও জানান তিনি।

কর্মী সভায় বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি সানোয়ার পারভেজ পুলক, আবু সাঈদ কনক ও আব্দুল আলীম খান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হিল বারী, সাংগঠনিক সম্পাদক আতিকা বিনতে হোসাইন ও সিয়াম রহমান।  

সর্বশেষ ২০১০ সালে এক বছরের জন্য দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটি বিলুপ্ত হলেও নতুন কমিটি গঠন হয়নি। দীর্ঘদিন ধরে কমিটি না থাকায় কয়েকটি ভাগে বিভক্ত হয়ে গেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রায় ১৩ বছর পর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।