ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুয়েল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মে ২৫, ২০২৪
স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুয়েল

ঢাকা: আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনৈতিক সফরে চীন বিদেশ গমন করায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার (২৫ মে) স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।



এতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু আজ রাজনৈতিক সফরে চীন গমন করেন। তার অনুপস্থিতিতে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া খায়রুল হাসান জুয়েলের গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। তিনি ১৯৯৫ সালে মাদারীপুরের ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, মাদারীপুরের সৈয়দ আবুল হোসেন কলেজ থেকে ১৯৯৭ সালে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভূতত্ত্ব বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে বিএসসি-অনার্স ও এমএস শেষ করেন। রাজনৈতিক জীবনে তিনি ঢাবির ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও সর্বশেষ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের হিসেবে দায়িত্ব পালন করছেন।

খায়রুল হাসান জুয়েল পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা এ বি এম বজলুর রহমান আমৃত্যু জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দলের জন্য কাজ করেছেন। তার ছোট ভাই মাইনুল হাসান হিমেল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও উপ প্রচার সম্পাদক ছিলেন।

তার স্ত্রী আফরিন নুসরাত ঢাবির শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। তার শশুর আবুল কালাম আজাদ মতি সাবেক সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ছিলেন।

জুয়েল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে রাজশাহী বিভাগের দায়িত্ব পালন করে এই বিভাগের প্রায় সব জেলা-উপজেলার কমিটি সম্পন্ন করেছেন এবং স্বেচ্ছাসেবক লীগকে একটি সুশৃঙ্খল, স্বচ্ছ এবং আদর্শিক সংগঠন হিসেবে রূপ দিতে তিনি নিরলসভাবে কাজ করেছেন যা ইতোমধ্যে সব মহলে প্রশংসিত হয়েছে। বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে পদ্মা বিভাগ, খুলনা বিভাগ এবং রাজশাহী বিভাগে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

তিনি ২০১৪ এবং ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে কাজ করেছেন এবং নির্বাচনকালীন উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গসহ দেশের প্রায় সব জেলা-উপজেলায় দিন-রাত অবিরাম নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। বিভিন্ন টিভি টকশোতে অংশগ্রহণ করে দলের পক্ষে ইতিবাচক আলোচনায় সরব থেকেছি ও বিএনপি-জামাতের অপপ্রাচারের জবাব দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।