ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সাড়ে ৬ বছর পর জনসম্মুখে ভাষণ দিলেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
সাড়ে ৬ বছর পর জনসম্মুখে ভাষণ দিলেন খালেদা জিয়া নয়াপল্টনের জনসমাবেশে ভার্চুয়ালি ভাষণ দিচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

ঢাকা: প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও আওয়ামী লীগ সরকারের পতনের পর প্রথম সমাবেশের আয়োজন করেছে বিএনপি।  

আর সেই সমাবেশে তথ্যপ্রযুক্তির মাধ্যমে ভার্চুয়ালি জনসম্মুখে ভাষণ দিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ বুধবার (৭ আগস্ট) সমাবেশ উপলক্ষে জনসমুদ্রে পরিণত হয় বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে ও আশপাশে। বিশাল এ জনতার সামনে বক্তব্য রাখেন খালেদা জিয়া।  

এর আগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারির পর গণমাধ্যমে বা দেশবাসীর সামনে কথা বলার সুযোগ পাননি খালেদা। সে হিসেবে দীর্ঘ সাড়ে ৬ বছর পর দেশবাসীর সামনে ভাষণ দিলেন তিনি।

এদিকে দীর্ঘ সময় পর বেগম জিয়ার বক্তব্য শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন দলের নেতাকর্মীসহ দেশবাসী। বিএনপির সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

প্রসঙ্গত, দুই বছরের বেশি সময় কারাবন্দি থাকার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাজা ছয় মাস স্থগিত করে শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়। এরপর ছয় মাস পরপর আবেদনের পরিপ্রেক্ষিতে তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছিল। তবে ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হলে দেশ পরিচালনার জন্য অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিষয়ে আলোচনা শুরু হয়।  

সোমবার বিকালে বঙ্গভবনে তিন বাহিনীর প্রধানদের উপস্থিতিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বৈঠকে সিদ্ধান্ত হয়, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেওয়া হবে। এরপর মঙ্গলবার নির্বাহী আদেশে তাকে মুক্তি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।