ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সম্পাদকের নামে হত্যাচেষ্টা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সম্পাদকের নামে হত্যাচেষ্টা মামলা অভিযুক্ত জুয়েল

বরিশাল: বরিশালের উজিরপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ৩৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা করেছেন উপজেলা শ্রমিক দল নেতা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উজিরপুর মডেল থানায় মামলার অভিযোগ জমা দিয়েছেন বলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহমেদ জানিয়েছেন।

এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলা শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক খোকন ডাকুয়াকে হত্যার উদ্দেশে গুলি করা হয়।

মামলার বাদী খোকন ডাকুয়া বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও উজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু দীর্ঘ সাড়ে ছয় বছর পর সম্প্রতি নিজ এলাকায় আসেন। তাকে বরণ উপলক্ষে পথ ও মতবিনিময় সভা হয়।  

এ সময় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঙ্গে কথা কাটাকাটি হয়। এরই জের জুয়েলের নির্দেশে সন্ত্রাসী ৪-৫টি মোটরসইকেলে বুধবার দিনগত রাতে উপজেলার সোনার বাংলা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে এসে গুলি করে। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ এসে ঘটনাস্থল থেকে গুলি উদ্ধার করেছেন।

এ ঘটনার পর এলাকাবাসী ঢাকা-বরিশাল মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করেন। পরে পুলিশ ও সেনাবাহিনীর আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন স্থানীয়রা।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহমেদ বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি গুলির খোসা ও একটি তাজা গুলি উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি জানান, মামলায় সাইফ মাহমুদ জুয়েলসহ নামধারী ১০ জন ও অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্যরা হলো- তানভীর হাওলাদার, রাজীব মজুমদার, মো. মিরাজ হোসেন হাওলাদার, মো. কিবরিয়া হাওলাদার, মো. ফরিদ জমাদ্দার, সোহাগ খান, মো. শামিম, মো. পিয়াস ও মো. সুমন।

অভিযোগের বিষয়ে সাইফ মাহমুদ জুয়েল বলেন, এটা দুর্ভাগ্যজনক। আমি সব সময় সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থান নিয়ে রাজনীতি করেছি। যে অভিযোগ দিয়েছেন তিনি অর্বাচীনের মতো কাজ করেছেন। যা আমরা জন্য লজ্জাস্কর। জুয়েলের ধারণা কোনো পক্ষের প্ররোচনায় মামলা করেছেন। মামলায় যাদের আসামি করা হয়েছে তাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরিও নেই।

তাই আমি ঘটনার তদন্ত করে প্রকৃত দোষী ও মদদদাতাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হোক। তাকে মামলার আসামি করায় উজিরপুর উপজেলার বিএনপি ও সর্বস্তরের মানুষ প্রতিবাদ মিছিল করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ