ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মঙ্গলবার থেকে ছাত্রদলের দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
মঙ্গলবার থেকে ছাত্রদলের দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম শুরু

ঢাবি: সারা দেশে মঙ্গলবার থেকে সাংগঠনিক কার্যক্রম শুরু করছে ছাত্রদল। শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল, মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে কমিটি গঠন করতে ৩৮টি টিম গঠন করেছে সংগঠনটি।

 

সোমবার (২৮ অক্টোবর) ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে ফ্যাসিস্ট শাসনব্যবস্থা ও খুনি হাসিনার পতনের পর আগামী দিনে গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক সুবিচারভিত্তিক স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলাই গণমানুষের প্রত্যাশা। সেই নতুন দিনের বাংলাদেশ সম্পর্কে শিক্ষার্থীদের সামষ্টিক আকাঙ্ক্ষা সম্পর্কে জানা, শিক্ষাঙ্গনে কেমন ছাত্ররাজনীতি তারা প্রত্যাশা করে, শিক্ষার পরিবেশ ও দেশের শিক্ষাব্যবস্থা সম্পর্কে তাদের মূল্যায়ন ও প্রস্তাবনা, শিক্ষাঙ্গনে কাঠামোগত নিপীড়ন বন্ধ করা, নারী শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের প্রতিবন্ধকতা দূরীকরণ ও তাদের রাজনীতিতে অংশগ্রহণে উদ্বুদ্ধকরণসহ সামগ্রিক বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় এবং তাদের মতামত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কমিটি গঠনের লক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, জেলা ও মহানগর শাখার অধীন সকল কলেজ ও মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক ৩৮টি টিম গঠন করা হয়েছে।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সারা দেশের শিক্ষার্থীদেরকে বাংলাদেশি জাতীয়তাবাদ ও দেশপ্রেমের আলোকে আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলা এবং একটি গণতান্ত্রিক, সুখী, সমৃদ্ধ, বহুমতের সহাবস্থানের বাংলাদেশ গঠনে উদ্বুদ্ধ করতে ছাত্রদলের এই টিমগুলো আগামীকাল থেকে নিরলসভাবে কাজ করে যাবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।