ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

রাজনীতি

ইটিভির চেয়ারম্যানকে গ্রেফতারের ঘটনায় খালেদার নিন্দা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৫
ইটিভির চেয়ারম্যানকে গ্রেফতারের ঘটনায় খালেদার নিন্দা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার (০৬ জানুয়ারি) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।


 
বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, গণতান্ত্রিক সভ্য সমাজে স্বাধীন মত প্রকাশ ও গণমাধ্যমের স্বাধীনতা স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। বর্তমান সরকারের আমলে জনগণের সব অধিকার ফ্যাসিবাদী কায়দায় হরণ করা হয়েছে। রুদ্ধ করা হয়েছে নির্ভিকভাবে মত প্রকাশের স্বাধীনতাকে।

বিবৃতিতে তিনি বলেন, এর আগে আওয়ামী লীগ সরকার দেশের জনপ্রিয় পত্রিকা ‘দৈনিক আমার দেশ’ বন্ধ এবং সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে অন্তরীণ রেখেছে। এছাড়া বেসরকারি টিভি ‘চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি ও ইসলামিক টিভি’ বন্ধ করে দেওয়া হয়েছে। সব গণমাধ্যমকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

বিরোধী দল ও মত দমনে এ ধরনের অন্যায় ও ন্যাক্কারজনক কর্মকাণ্ড গণতন্ত্রের জন্য কখনোই শুভ নয়।

তাই সম্প্রতি বন্ধ করে দেওয়া ‘একুশে টিভি’সহ সব বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া এবং গ্রেফতার করা একুশে টিভির চেয়ারম্যান আবদুস সালামসহ সব সাংবাদিকের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa