ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

না’গঞ্জে সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি রিজভীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
না’গঞ্জে সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি রিজভীর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

ঢাকা: আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এ দাবি করেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে ‘স্বাধীনতা ফোরাম’ নামে একটি সংগঠন।

রিজভী আহমেদ বলেন, সরকার চায় না নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচন হোক। তার ওপর সেটা হলো গডফাদারদের এলাকা। সেখানে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য সেনা মোতায়েন করা প্রয়োজন।

নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে প্রস্তাবনা দিয়েছেন তাতে সরকার ভয় পেয়েছে মন্তব্য করে তিনি বলেন, তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে তারা ক্ষমতা হারাবে।

খালেদার প্রস্তাবের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দেওয়া বক্তব্যের নিন্দা জানিয়ে রিজভী বলেন, শেখ হাসিনাকে খুশি করার জন্য গরুর রচনার মত অন্যদের সম্পর্কে খারাপ মন্তব্য করেন তিনি। কিন্তু তিনি এটা জানেন না ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদেও তাকে কেউ ভোট দেবে না।

বিএনপির এ নেতা বলেন, ইনু বলেছেন খালেদা জিয়ার প্রস্তাব নাকি সংবিধানবিরোধী। সংবিধান কি হিমালয়ের পাহাড় যে তাকে হেলানো যাবে না। তাছাড়া খালেদা জিয়ার প্রস্তাব বাস্তবায়ন করতে সংবিধান সংশোধনীর দরকার নেই।   রাষ্ট্রপতি সব দলকে ডাকবেন। সব দলের মধ্যে থেকে নাম প্রস্তাব করা হবে। তারপর গ্রহণযোগ্যতার ভিত্তিতে নির্বাচন কমিশন গঠন হবে।

এ সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মো. রহমতউল্লাহ।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা বিশ্ববিদ্যায়ের অধ্যাপক মামুন আহমেদ, সাবেক ছাত্রদল নেতা ইসমাইল হোসেন তালুকদার রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬/আপডেট ১৬০৫ ঘণ্টা
জেডএফ/আরআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।