ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রাষ্ট্রপতিকে চিঠি দিল বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
রাষ্ট্রপতিকে চিঠি দিল বিএনপি

নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে খালেদা জিয়ার দেওয়া প্রস্তাব নিয়ে আলোচনার জন্য সাক্ষাতের সময় চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছে বিএনপি।

ঢাকা: নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে খালেদা জিয়ার দেওয়া প্রস্তাব নিয়ে আলোচনার জন্য সাক্ষাতের সময় চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছে বিএনপি।  
 
বুধবার (২৩ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিএনপির সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ ও সাবেক সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন বঙ্গবভনে চিঠি পৌঁছে দেন।


 
এর আগে বুধবার (২৩ নভেম্বর) দুপুর দেড়টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছিলেন সাক্ষাতের সময় চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দেবে বিএনপি।
 
ওই সময় তিনি বলেন, নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে খালেদা জিয়া প্রস্তাব উত্থাপনের পরই তার একান্ত সচিব এবি এম সাত্তার রাষ্ট্রপতির সামরিক সচিবকে ফোন দিয়ে সাক্ষাতের সময় চেয়েছিলেন। কিন্তু এখন পর্যন্ত রাষ্ট্রপতির সামরিক সচিব আমাদের কিছু জানান নি। আজ আবার লিখিতভাবে সাক্ষাতের জন্য সময় চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দেব। আমরা আশা করছি, রাষ্ট্রের অভিভাবক হিসেবে আমাদের প্রতিনিধি দলকে সাক্ষাতের একটা সুযোগ দেবেন।  
 
অতীতেও নির্দলীয় সরকার ব্যবস্থা নিয়ে সৃষ্ট জটিলতা প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছিল বিএনপি। তাতে কোনো ফল হয়নি। তাহলে এবার এতো আশাবাদী হচ্ছেন কেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, রাষ্ট্রপতি হচ্ছেন রাষ্ট্রের অভিভাবক। আমরা তার উপর আস্থা রাখতে চাই। তার কাছ থেকে সঠিক দিকনির্দেশনা আমরা আশা করি।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বরচন্দ্র রায়, মির্জা আব্বাস, আমরি খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।