ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নাসিক নির্বাচনে আবারও সেনা মোতায়েনের দাবি গয়েশ্বরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
নাসিক নির্বাচনে আবারও সেনা মোতায়েনের দাবি গয়েশ্বরের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আবারও সেনা মোতায়েনের দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সেনাবাহিনী মোতায়েন থাকলে নির্বাচনে কেউ অপকর্ম করতে পারবে না।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আবারও সেনা মোতায়েনের দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সেনাবাহিনী মোতায়েন থাকলে নির্বাচনে কেউ অপকর্ম করতে পারবে না।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভার আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল।

গয়েশ্বর বলেন, সেনাবাহিনীর উপর মানুষের আস্থা রয়েছে। এজন্য মানুষ এখনো সেনাবাহিনীকে শ্রদ্ধা করে। এছাড়া যে কোনো নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন থাকলে কেউ অপকর্ম করতে পারবে না।

তিনি আরো বলেন, সংবিধান জনগণের জন্য, আ’লীগের জন্য নয়। জনগণ চায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন।

গয়েশ্বর আরও বলেন, সম্প্রতি নির্বাচন নিয়ে খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছেন তাতে সুষ্ঠু নির্বাচনের রূপ রেখা রয়েছে। কিন্তু সরকার খালেদা জিয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। আর এতেই বোঝা যায়, তারা সুষ্ঠু নির্বাচন চান না।  

গয়েশ্বর বলেন, জ্বালাও-পোড়াও করে ক্ষমতায় বেশি দিন টিকে থাকা যায় না। জনগণ শান্তি চায়, কিন্তু সরকার মানুষের আস্থা হারিয়ে ফেলেছে। এজন্য জনগণ এখন নির্বাচন চায়, আর সেই নির্বাচন হতে হবে সুষ্ঠু ও অবাধ নির্বাচন। যে নির্বাচনে মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুর রায় চৌধুরী, বাংলাদেশ স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ,এলডিপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সেলিম, বাংলাদেশ কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান তামান্নাসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, নভেম্বর ২৫,২০১৬
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।