ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘সুন্দরবন রক্ষা’য় শহীদ মিনারে চলছে জাতীয় কমিটির সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
‘সুন্দরবন রক্ষা’য় শহীদ মিনারে চলছে জাতীয় কমিটির সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘রামপাল চুক্তি ছিঁড়ে ফেল, সুন্দরবন রক্ষা কর’ শীর্ষক স্লোগানে কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। 

ঢাকা: ‘রামপাল চুক্তি ছিঁড়ে ফেল, সুন্দরবন রক্ষা কর’ শীর্ষক স্লোগানে কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।  

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ শুরু হয়।

‘রামপাল প্রকল্পসহ সুন্দরবনবিনাশী অপতৎপরতা বন্ধ এবং সাত দফা বাস্তবায়ন’র দাবিতে চলছে এ মহাসমাবেশ।  

সমাবেশে যোগ দিয়েছে জাতীয় গণফ্রন্ট, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), গণসংহতি আন্দোলনসহ কয়েকটি দল ও সাংস্কৃতিক সংগঠন। সমাবেশে উত্থাপিত ৭ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- সৌরবিদ্যু‍ৎ উৎসকে বিদ্যুৎ উৎপাদনের মূলধারায় আনা, সাগর ও স্থলভাগের গ্যাসসম্পদ দেশের সর্বত্র গ্যাস সংযোগ বিদ্যুৎ উৎপাদন ও শিল্পায়নে কাজে লাগানো, দায়মুক্তি আইন বাতিল ও খনিজসম্পদ রফতানি নিষিদ্ধকরণ আইন পাশ।

এখন চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। তারপর থাকছে আলোচনা। এতে উপস্থিত থাকছেন জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

সমাবেশের পর শহীদ মিনার থেকে মিছিল বের করে শহীদ মতিউল-কাদের চত্বর সমাপণী ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
জেডএফ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।