ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে আ’লীগ জনগণের প্রতিপক্ষে পরিণত হয়েছে: ফখরুল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
নির্বাচনে আ’লীগ জনগণের প্রতিপক্ষে পরিণত হয়েছে: ফখরুল  স্মরণসভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল। পাশে অন্য নেতারা

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিজেদের জনগণের প্রতিপক্ষে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

জাতীয় পার্টির সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব ও সাবেক মন্ত্রী ডক্টর টি আই এম ফজলে রাব্বির মৃত্যুবার্ষিকী এবং প্রতিষ্ঠাতা প্রয়াত কাজী জাফরকে স্মরণ করে আয়োজিত এক স্মরণসভায় এসব কথা বলেন তিনি।  

বুধবার (১৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এ স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, নির্বাচনে আওয়ামী লীগের বড় ক্ষতি হয়েছে।

বাংলাদেশের পুরনো রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগ অন্যতম যারা গণতন্ত্রের যুদ্ধে সামনের কাতারে ছিলেন। কিন্তু এই নির্বাচনে আওয়ামী লীগ জনগণের প্রতিপক্ষে পরিণত হয়েছে।  

‘আওয়ামী লীগ পরিকল্পিতভাবে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে নষ্ট করে দিয়েছে। শাসন ক্ষমতায় যাওয়ার জন্য পুরো রাষ্ট্রকে ব্যবহার করেছে। জুডিশিয়ারি থেকে শুরু করে গ্রামের আনসার পর্যন্ত পুরো রাষ্ট্রের শাসন যন্ত্রকে ব্যবহার করেছে আওয়ামী লীগ। ’

স্মরণসভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম আলম বলেন, এরশাদ টাকা অফার করেছিলেন আমাদের। এমপি হওয়ার, মন্ত্রী হওয়ার লোভ দেখিয়েছিলেন। কিন্তু কাজী জাফর, ড. রাব্বি এবং আমরা এই লোভের কাছে হার মানিনি। তারা সৎ নেতা ছিলেন। আজ গভীর শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করি।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মাওলানা রুহুল আমিন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমানসহ জাতীয় পার্টি ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্য নেতারা।  

স্মরণসভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসএইচএস/এএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।