ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

কালোবাজারি সিন্ডিকেট চক্র সরকারকে নিয়ন্ত্রণ করছে: ডা. ইরান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
কালোবাজারি সিন্ডিকেট চক্র সরকারকে নিয়ন্ত্রণ করছে: ডা. ইরান

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দ্রব্যমূল্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। চাল ও তেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

কালোবাজারি সিন্ডিকেটের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। এ সিন্ডিকেট চক্র সরকারকে নিয়ন্ত্রণ করছে। তারা নানা অজুহাত সৃষ্টি করে জনগণের পকেট কাটছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পুরানা পল্টন মোড়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও বাড়ি ভাড়া-গাড়ি ভাড়া নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

ডা. ইরান বলেন, সরকারের টিসিবি, ট্যারিফ কমিশন ও ভোক্তা অধিকার নামে একাধিক প্রতিষ্ঠানের কার্যক্রম চরম সীমিত পর্যায়ে রয়েছে। লোকবল সংকট, অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে তাদের কর্মকাণ্ড মুখ থুবড়ে পড়েছে। বর্তমানে করোনা, বন্যা পরিস্থিতি, নদী ভাঙন ও প্রবাসীদের স্বদেশ প্রত্যাবর্তনের কারণে কোটি কোটি লোক বেকার ও কর্মহীন হওয়ায় জনমনে উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। এরইমধ্যে চাল, পেঁয়াজ, ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতি জনর্দুভোগকে আরেক দফা বাড়িয়ে দিয়েছে। ধনী-গরিবের শ্রেণি বৈষম্য প্রকট আকার ধারণ করছে। নিম্ন শ্রেণি ও অসহায় দুস্থরা কাজ কর্ম ও মানুষের সহযোগিতা নিয়ে চলতে পারলেও সংখ্যাগরিষ্ঠ মধ্যবিত্ত শ্রেণি চরম দুঃসময় অতিক্রম করছে। মধ্যবিত্ত শ্রেণির বুক ফাটা কান্না শোনার কেউ নেই।

লেবার পার্টির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হুমাউন কবীরের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান খোকন, কেন্দ্রীয় নেতা রুহুল আমিন বাচ্চু, খোরশেদ আলম, ছাত্র মিশনের সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত, পাঠাগার সম্পাদক মামুন অর রশিদ প্রমুখ।

মিছিলটি পল্টন টাওয়ার থেকে শুরু হয়ে পুরানা পল্টন, হাউজ বিল্ডিং, বায়তুল মোকাররম হয়ে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa