ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

কর্মসূচিতে ঢাবি-মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের হাতাহাতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
কর্মসূচিতে ঢাবি-মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের হাতাহাতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচি পালনকালে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীদের হাতাহাতি হয়েছে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

 

শুক্রবার (১৯ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, আবৃত্তি অনুষ্ঠানের জন্য আনা সাউন্ড সিস্টেমের ভলিউম বাড়ানো-কমানো কেন্দ্র করে এ হাতাহাতি হয়।  

ঘটনার বিষয়ে মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ বাংলানিউজকে বলেন, নেতাকর্মীদের উজ্জীবিত করতে আমি স্লোগান দেওয়ার জন্য কর্মী পাঠিয়ে সাউন্ড বন্ধ রাখতে বলি। কিন্তু সেখানে থাকা ঢাবির নেতাকর্মীরা বন্ধ না করায় আমি গেলে সাদ্দামের অনুসারী দু’জন আমার উপর হিট করে। এতে আমার মুখে আঘাত লাগে। ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দামের উপস্থিতিতে এ হামলা হওয়ায় এতে তার ইন্ধন রয়েছে বলে ধারণা করছি।

অপরদিকে ঢাবি শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হোসেইন আহমেদ সোহান বাংলানিউজের কাছে দাবি করেছেন মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরে বেশ কয়েকজন আহত হয়েছেন। তিনি বলেন, হল বন্ধ থাকায় ঢাবির নেতাকর্মী অনেক কম ছিল। মহানগরের সাধারণ সম্পাদক জোবায়ের ভাই নিজে আমাদের নেতাকর্মীদের মেরেছেন। সাউন্ড সিস্টেমস নষ্ট করেছেন। তাদের হামলায় জয়, সাফোয়ান, ওমর ফারুক, মহসীন, নাভিল, বুলবুল, নাইমুল আহত হয়েছে। তারা নারী আবৃত্তিকারদেরও মেরেছে।

এ বিষয়ে ঢাবি শাখা ছাত্রলীগের সাদ্দাম হোসেন বাংলানিউজকে বলেন, যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলা করেছে, কর্মসূচির সরঞ্জাম ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa