ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

‘মোশতাক-জিয়া বেঁচে থাকলে জাতির পিতা হত্যার প্রধান আসামি হতেন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
‘মোশতাক-জিয়া বেঁচে থাকলে জাতির পিতা হত্যার প্রধান আসামি হতেন’

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ১৫ আগস্ট খুনি মুশতাক-জিয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেই হত্যা করেননি বাঙালি জাতির স্বপ্নকেও হত্যা করেছিলেন। মোশতাক-জিয়া বেঁচে থাকলে তারাই হতেন জাতির পিতা হত্যার প্রধান আসামি।

তারা মারা যাওয়ায় তাদের বিচার করা যায়নি, এটা জাতির জন্য দুর্ভাগ্য।

মঙ্গলবার (১০ আগস্ট) তুরাগ থানার নেসারিয়া দাখিল মাদরাসা মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত তুরাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ঘাতক মুশতাক-জিয়া তখন অপরাজনীতি শুরু করেছিল। আইএসআই’র সঙ্গে হাত মিলিয়েছিল। তারা ভেবেছিল মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করতে পারবে। তারা বোঝেনি আদর্শকে হত্যা করা যায় না। জাতির পিতার কন্যা দেশে এসে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে একত্রিত করে দেশের মানুষের অধিকার আদায়ে ঝাপিয়ে পড়েছিলেন। সারাদেশের মানুষকে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনগণের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন। মানুষের জন্য তিনি কাজ করছেন।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ৭৫ এর খুনি ও বিএনপি-জামাতের লক্ষ্য এক ও অভিন্ন। জাতির পিতার ঘাতকদের উত্তরাধিকার হিসেবে কাজ করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ধারাবাহিকভাবে ষড়যন্ত্র ও মিথ্যাচারে ব্যস্ত। তারা টিকা নিয়ে মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করছেন। মির্জা ফখরুল গত সোমবার (৯ আগস্ট) বললেন তারা দুই কোটি মানুষকে করোনার সময় সাহায্য করেছেন। তারা কোথায় সাহায্য করেছেন? তারা ঘরে বসে বিবৃতি দেওয়া, বিদেশিদের দুয়ারে ঘুরে দেশকে নিয়ে মিথ্যাচার করা, ষড়যন্ত্র করা ছাড়া কিছুই করছে না। তাদের আরেক নেতা রুহুল কবির রিজভী মিথ্যার বাক্স নিয়ে বসে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করতে ব্যস্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। এতে আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান, মতিউর রহমান মতি প্রমুখ।

বাংলাদোশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa