ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

রাজনীতি

টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করি: টুকু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করি: টুকু

ঢাকা: বিএনপি করোনা টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও করোনা পর্যবেক্ষণ জাতীয় কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে ফরিদপুর জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টার ও ওষুধসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

টুকু বলেন, টিকা নিতে একজনের পাশে আরেকজন স্বাস্থ্যবিধি না মেনে লাইনে দাঁড়িয়ে আছে। তাতে করোনা বিস্তারের ব্যবস্থা করা হচ্ছে। আমরা সেটার বিরোধিতা করছি, সমালোচনা করছি। আপনারা বেশি বেশি করে বুথ খুলতেন তাতে লোকের চাপ কমতো। তা তো করেননি আপনারা। এখন পর্যন্ত আমরা জানি না যে, ৭০ ভাগ লোককে দুই ডোজ টিকা দিতে ২৫ কোটি ডোজ টিকা লাগবে—সেটার কী অবস্থা? পাইপলাইনে কী অবস্থা, কবে কোনটা আসছে, কত স্টক আছে—দেশের মানুষ কিছু জানে না। সব আন্দাজে তারা বলছে। আমরা এগুলো নিয়ে সমালোচনা করি। টিকার বিরুদ্ধে আমরা বলি না।

দেশের সকল মানুষের জন্য টিকা কবে আসবে তার সুনির্দিষ্ট রোডম্যাপ জনসমক্ষে প্রকাশের জন্য সরকারের প্রতি আহবান জানান টুকু।

তিনি বলেন, আপনারা জোর করে ক্ষমতায় বসে আছেন, ভোট ছাড়া ক্ষমতা দখল করে আছেন। যারা ক্ষমতায় বসিয়েছে তাদের ওপর ভর করে আপনারা জনগণকে মাইনাস করবেন—এটা হতে পারে না। এ দেশের জনগণ একদিন জবাব দেবে।

বিএনপির এই নেতা আরও বলেন, বিএনপি বিরোধী দলে, জনগণের পাশে থাকবে, তাদের সহযোগিতা করার চেষ্টা করবে—এটাই হচ্ছে বিএনপির রাজনীতি, এটা হচ্ছে শহীদ জিয়াউর রহমানের রাজনীতি, এটা হচ্ছে খালেদা জিয়ার রাজনীতি। আমরা তাদের সৈনিক হিসেবে সেই কাজটাই করে যাচ্ছি।

বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদের সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম, ফরিদপুরের মোদাচ্ছির আলী ইসা, মাহবুবুল হাসান পিন্টু, খন্দকার নাসিরুল হক নাসির প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa