ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

গণটিকা নাকি গণতামাশা: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
গণটিকা নাকি গণতামাশা: এলডিপি

ঢাকা: সরকার জনগণের জীবন নিয়ে তামাশা করছে। যেখানে সরকারি হিসাব মতে, ২৬ কোটি ডোজ টিকা প্রয়োজন, সেখানে তারা সোয়া কোটি ডোজ টিকা নিয়ে গণটিকার নামে গণতামাশা শুরু করেছে।

বুধবার (১১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন প্রশ্ন তুলেছেন ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

গণটিকা কার্যক্রমে কয়দিনেই গণবিশৃঙ্খলা ও গণহতাশা তৈরি হয়েছে দাবি করে তারা বলেন, গণটিকার নামে নতুন এক নাটিকার মঞ্চস্থ করেছে সরকার। প্রতিদিন এসব টিকাকেন্দ্রে হাজার হাজার মানুষ এসে লাইনে দাঁড়াচ্ছে। কিন্তু কয়েকশ টিকা দেওয়ার পর বাকিদের ফেরত পাঠানো হচ্ছে। এর মধ্যেও আবার আওয়ামী কোটা আছে, ছাত্রলীগ-যুবলীগ কোটা আছে। সরকারের এই কর্মসূচি রীতিমতো সার্কাসে পরিণত হয়েছে।

নেতারা বলেন, করোনা মোকাবিলায় সরকারের ব্যর্থতা আড়াল করার চেষ্টা হিসাবেই গণটিকা নাটক। প্রয়োজনীয় প্রস্তুতি, জনবল নিয়োগ ও সুনির্দিষ্ট পরিকল্পনার অভাবে এবং দলীয়করণের ফলে গণটিকাদান কর্মসূচি ব্যর্থ হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa