ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই চৌধুরী আকমল ইবনে ইউসুফ

ঢাকা: বিএনপি দলীয় ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৮ ডিসেম্বর) দিনগত রাত দেড়টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই মেয়ে ও স্ত্রী রেখে গেছেন। আগামী সোমবার (২০ ডিসেম্বর) ফরিদপুরের ময়েজ মঞ্জিলে সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফের দাফন হবে।

জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ফরিদপুর জেলার বাঙালি জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। তার ভাই প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান। তার পিতামহ ছিলেন জমিদার চৌধুরী মঈজউদ্দীন বিভাশ। পিতা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ শাসনামলে একজন বিশিষ্ট মুসলিম লীগ নেতা ছিলেন।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ১৯৯৬ সালে ফেব্রুয়ারির নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুরএবং চরভদ্রাসন) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে প্রথম এমপি নির্বাচিত হন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হলেও ২০০২ সালের উপ-নির্বাচনে নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।