ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
হবিগঞ্জে বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

হবিগঞ্জ: হবিগঞ্জে পুলিশ এসল্ট মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছসহ ৪০ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।
 
মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপি নেতাকর্মীরা হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এমএলবি মেছবাহ উদ্দিন আহমেদের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে তিনি তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।


 
আদালত সূত্রে জানা গেছে, নেতাকর্মীরা গত ৫ জানুয়ারি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছিলেন। মঙ্গলবার জামিনের সেই মেয়াদ শেষ হওয়ায় তারা হবিগঞ্জ আদালতে উপস্থিত হন। ৪০ জন নেতাকর্মীর মধ্যে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এনামুল সেলিমও রয়েছেন।  

এ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন আদালতের পরিদর্শক মো. আনিসুর রহমান।
 
বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা ও তার মুক্তির দাবিতে গত ২২ ডিসেম্বর দুপুরে হবিগঞ্জ শহরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। এতে দলটির কেন্দ্রীয় নেতাকর্মীসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দুপুরে বিক্ষোভ সমাবেশে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল ছোড়েন ও অন্যদিক থেকে পুলিশ টিয়ারশেল এবং রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্যসহ শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হন।
 
এ ঘটনায় ২৩ ডিসেম্বর ৬৫ জনের নাম উল্লেখসহ প্রায় দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন হবিগঞ্জ সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) নাজমুল হাসান। এ মামলার আগে ও পড়ে পুলিশ ১৪ জনকে গ্রেফতার করেছিল।
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।