ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঈশ্বরদীতে ছাত্রলীগের কমিটি ঘোষণা, আগুন জ্বালিয়ে বিক্ষোভ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
ঈশ্বরদীতে ছাত্রলীগের কমিটি ঘোষণা, আগুন জ্বালিয়ে বিক্ষোভ টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ 

পাবনা (ঈশ্বরদী): সম্মেলন ছাড়াই পাবনার ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি হয়েছে। যার প্রতিবাদে সম্মেলনের মাধ্যমে পুনরায় কমিটি গঠনের দাবিতে সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন পদবঞ্চিত তৃনমূল ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

 

বুধবার (৬ এপ্রিল) দুপুরের দিকে উপজেলা শহরের পুরাতন মোটরস্ট্যান্ডের সামনে ১ নম্বর ঈশ্বরদী বাজারের গেট এলাকায় এ বিক্ষোভ প্রদর্শন করা হয়।  

এদিকে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সমাবেশের কারণে ঈশ্বরদী শহরে সাধারণ মানুষের আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।  
এর আগে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন শেষে কমিটি বাতিলের দাবি জানান। এছাড়া সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা শহরে এসে শেষ হয়।

নতুন কমিটিতে উপজেলা ছাত্রলীগে মল্লিক মিলন মাহমুদ তন্ময়কে সভাপতি এবং খন্দকার আরমানকে সাধারণ সম্পাদক এবং পৌর ছাত্রলীগে আবির হোসেন শৈশবকে সভাপতি ও মারুফ হাসানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।
 
সংবাদ সম্মেলনে পাবনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিকে অবৈধ কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে অনুরোধ জানান, ঈশ্বরদী পৌর ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শাওন।  



সম্মেলনে জানানো হয়, পাবনা জেলা ছাত্রলীগ টাকার বিনিময়ে কমিটি গঠন করেছে। কোনো যাচাই-বাছাই না করে নতুন ছাত্রলীগের কমিটিতে বিএনপি ও চিহ্নিত রাজকার পরিবারের সন্তান, মাদক ব্যবসায়ী ও বিবাহিতদের নিয়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের অবৈধ  পকেট কমিটি করা হয়েছে অভিযোগ করে অবৈধ এ কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান পদবঞ্চিত তৃনমূল ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।  

এ সময় ছাত্রলীগ কর্মী জিশান হোসাইন, সাফিন অরণ্য, হৃদয় হোসেন, বুলবুল আহম্মেদ খান, শাহিন ইসলাম আকাশসহ ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম স্বাক্ষরিত প্রেসনোটে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়। একইসঙ্গে সংগঠনকে গতিশীল বেগবান করতে এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়।  

গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ পথচলার সংগঠন ছাত্রলীগ। মহান মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। পাবনার ঈশ্বরদী উপজেলা রাজনৈতিকভাবে অন্য যেকোনো উপজেলার চেয়ে বেশি গুরুত্ব বহন করে। যে কারণে সম্মেলন ছাড়াই নেতা নির্বাচিত করে কমিটি ঘোষণাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এর আগে ২০১৭ সালের ২২ জুলাই সম্মেলনের মাধ্যমে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল।

** সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।