ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে নির্বাচন সুষ্ঠু হবে না: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে নির্বাচন সুষ্ঠু হবে না: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে যে সরকারই হোক তার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তার নমুনা হচ্ছে ডিএমপি কমিশনারের কয়েক দিন আগের বক্তব্য।

তিনি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রীকে নিয়ে যে বক্তব্য রেখেছেন বিএনপিবিরোধী রাজনৈতিক নেতারাও এমন কথা বলতে পারেন না। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে এ প্রশাসন থাকবে, এ পুলিশ-র‌্যাব থাকবে, এ কমিশনার থাকবে। তারা প্রধানমন্ত্রীর নির্দেশে আগের মতো ভোর রাতে ভোট শেষ করে দেবে। ’

শনিবার (৯ এপ্রিল) বিকেলে রাজধানীর একটি হোটেলে রুয়েটের সাবেক শিক্ষার্থীদের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘জাতীয় সরকারের কথা কেউ কেউ বলছেন। যারা নির্বাচিত সরকার তারাইতো জাতীয় সরকার। যখন আওয়ামী লীগ জাতীয় সরকারের কথা বলে তখন বুঝতে হবে এর মধ্যে কিন্তু আছে। আমি পরিষ্কার বলতে চাই, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন হবে না। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার বলেছেন নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। তারপর যারা বিজয়ী হবেন বা বিজয়ী না হলেও গণতন্ত্রের পক্ষের সবাইকে সঙ্গে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। সুতরাং আগামী নির্বাচন হবে নির্দলীয় সরকারের অধীনে। ‘  

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী ইঞ্জিনিয়ারিং কলেজের (রুয়েটের) সে সময়ের স্মৃতিচারণ করেন তিনি।

বিএনপির সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহ খালেদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব আনহ আখতার হোসেন পিইঞ্জ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- নর্থ-সাউথ বিশ্ববিদ্যলয়ের শিক্ষক ইঞ্জিনিয়ার ইকবালুর রহমার রুকন, বিশিষ্ট সাংবাদিক আতিকুর রহমান রুমন, বিএনপির সহ-সম্পাদক ও রুয়েটের সাবেক ছাত্র ইঞ্জিনিয়ার আশরাফ হোসেন বকুল, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক ওবায়দুর রহমান চন্দন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, আমিনুল ইসলাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সেচ্ছাসেবক দলের সহ-দফতর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।