ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নবাবগঞ্জে কৃষক লীগ নেতা আবুল হোসেনকে অবাঞ্চিত ঘোষণা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
নবাবগঞ্জে কৃষক লীগ নেতা আবুল হোসেনকে অবাঞ্চিত ঘোষণা

নবাবগঞ্জ (ঢাকা): কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক মো আবুল হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।  

শনিবার (৯ এপ্রিল) দুপুরের দিকে এক প্রতিবাদ সভায় এ ঘোষণা দেন নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের নেতাকর্মীরা।

নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এর আগে, নেতাকর্মীরা একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করে উপজেলার প্রধান সড়কগুলা প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে প্রতিবাদ সভায় যোগ দেন।

সভায় বক্তারা কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আবুল হোসেনের বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন, আবুল হোসেন নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে অবৈধভাবে কথায় কথায় পদ খারিজ ও বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলোকে অসাংগঠনিকভাবে বাতিল করেন। তার একক সিদ্ধান্তের বিরুদ্ধে আজকের এ প্রতিবাদ সভা।  

তারা বলেন, এই নেতা আমাদের দলের ভেতর ফাঁদ পেতেছেন। তার বিরুদ্ধে নেতাকর্মীরা প্রতিবাদ সভা করবে জেনে জেলা কমিটিকে ভুল বুঝিয়ে শুক্রবার (৮ এপ্রিল) রাতে ৩১ সদস্য বিশিষ্ট একটি উপজেলা আহ্বায়ক কমিটি ঘোষণা দেন। যাহা সাংগঠনিকভাবে অবৈধ।  

নেতারা আরও বলেন, খন্দকার মোস্তাকের চরিত্র আবুল হোসেনের ওপর ভর করেছে। আবুল হোসেন কিছু অরাজনৈতিক লোক দিয়ে নবাবগঞ্জের দীর্ঘদিনের সুসংগঠিত কৃষক লীগ সংগঠনকে ধংস করার পাঁয়তারায় করছেন। আমরা তার এই কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং তাকে অবাঞ্চিত ঘোষণা করছি।  

এ সময় নেতারা নোংরা রাজনীতি থেকে নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগকে রক্ষা করতে সংসদ সদস্য সালমান এফ রহমানের হস্তক্ষেপ কামনা করেন। এবং অবিলম্বে এই অবৈধ কমিটিকে বাতিল করার জন্য তার প্রতি দাবি জানান।

নবাবগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর আলম এ সময় উপস্থিত ছিলেন।  

সভায় উপজেলা কৃষক লীগের সভাপতি জাহিদ হায়দার উজ্জলের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আরশাদ আলী, কৃষক লীগ নেত্রী মায়ারানী বাউলসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক লীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আবুল হোসেন বলেন, থানা ইউনিয়ন কমিটি করার দায়িত্ব আমার না।  

অবাঞ্চিত ঘোষণার বিষয়ে তিনি বলেন, নেতাকর্মীরা অনেকে অনেক কিছু বলতে পারেন, এটা তাদের বিষয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।